মনপুরায় জামায়াতের সমাবেশ ও দোয়া মাহফিল

প্রকাশ | ২৮ অক্টোবর ২০২৪, ২০:৪৩

মনপুরা (ভোলা) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

ভোলার মনপুরায় ২০০৬ সালের ২৮ অক্টোবর লগি-বৈঠার হামলায় নিহত শহীদদের স্মরণে জামায়াতে ইমলামি'র সমাবেশ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ১ নং মনপুরা ইউনিয়ন জামায়াতে ইসলামী'র উদ্যোগে এই ইসলামী সমাবেশ ও দোয়ার আয়োজন করা হয়।

সোমবার (২৮ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬ টায় উপজেলার ১ নং মনপুরা ইউনিয়নের রামনেওয়াজ নতুন বাজারে এই ইসলামী সমাবেশ ও দোয়া অনুষ্ঠিত হয়।

এর পূর্বে বিকেলে আছর নামাজের পর ২০০৬ সালের ২৮ অক্টোবর লগি-বৈঠার হামলায় শহীদদের স্মরনে কুরআনখানি ও খুনীদের বিচার দাবি করে বিক্ষোভ মিছিল করে মনপুরা ছাত্র শিবির।

ইসলামী সমাবেশে ১ নং মনপুরা ইউনিয়ন জামায়াতে ইসলামী'র সভাপতি হাফেজ মোঃ শাহীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী ভোলা জেলা শাখার সেক্রেটারি মাওলানা কাজী হারুন অর রশিদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী মনপুরা উপজেলা শাখার আমীর হাফেজ মাওলানা রফিকুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন ১ নং মনপুরা ইউনিয়ন জামায়াতের সেক্রেটারী মাওলানা মতিউর রহমান নিজামী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী মনপুরা উপজেলা শাখার নায়েবে আমীর মাওলানা আমিমুল ইহসান জসিম, সেক্রেটারী মাওলানা নুরনবী শিবলী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আলাউদ্দিন ফরাজী, ওলামা বিভাগের সভাপতি মাওলানা সামসুদ্দিন।

সমাবেশে বক্তারা ২০০৬ সালের ২৮ অক্টোবর স্বৈরাচারী আওয়ামী সন্ত্রাসীদের লগি-বৈঠার হামলায় নির্মমভাবে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন। পাশাপাশি খুনীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে বিচার দাবি করেন তারা।

এসময় আরও উপস্থিত ছিলেন, উত্তর সাকুচিয়া ইউনিয়ন জামায়াতের সভাপতি মাওলানা আবু সুফিয়ান, হাজীর হাট ইউনিয়ন জামায়াতের সভাপতি হাফেজ মাওলানা জামাল উদ্দিন, দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন জামায়াতের সভাপতি মাওলানা অলিউল্লাহ, উপজেলা জামায়াতের নির্বাচন বিভাগের সভাপতি মাওলানা ইউনুছ ও কলাতলী ইউনিয়ন সভাপতি মোঃ জসিম উদ্দিন প্রমূখ।

সমাবেশ শেষে শহীদদের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন, ১ নং মনপুরা ইউনিয়ন জামায়াতে ইসলামী'র সভাপতি হাফেজ মোঃ শাহীন।

যাযাদি/ এআর