হাসিনা পালিয়ে গিয়ে গোপন ষড়যন্ত্র শুরু করছে : গয়েশ্বর চন্দ্র রায়  

প্রকাশ | ২৮ অক্টোবর ২০২৪, ১৯:২৭

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

'শেখ হাসিনা পালিয়ে গিয়ে আবার দেশকে অস্থিতিশীল করার গোপন ষড়যন্ত্র শুরু করছে' উল্লেখ করে সংস্কারপ্রক্রিয়া বিলম্ব না করে দ্রুত সুষ্ঠু নির্বাচনের প্রক্রিয়া শুরু করতে অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

সোমবার (২৮ অক্টোবর) বিকেলে কেরানীগঞ্জে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। তিনি বলেন, অন্তর্বর্তী সরকারকে দুর্বল করার ষড়যন্ত্র করছে ভারতে পালিয়ে শেখ হাসিনা, যা সংস্কারপ্রক্রিয়াকে ব্যাহত করছে। 

জনগণ বিশ্বাস করে এই সরকারকে দায়িত্ব দিয়েছে, কিন্তু তাদের অনেকেরই জনগণের সাথে কোনো সম্পর্ক নেই। বর্তমান সরকারের উপদেষ্টাদের মধ্যে সমন্বয়হীনতার অভাব রয়েছে বলেও মন্তব্য করেন তিনি। 

প্রবীণ এই বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, অল্প কয়েকদিনে নয়, বিএনপির দীর্ঘ লড়াইয়ের ফলেই ফ্যাসিবাদের পতন হয়েছে। এ অবস্থায় দেশে যাতে কোনো সাংবিধানিক জটিলতা সৃষ্টি না হয়, সে বিষয়ে যুবদল নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান করেন। এবং অন্তর্বর্তী সরকারকে উদ্দেশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, শুধু ছাত্ররা আপনাদের ক্ষমতায় আনেনি। 

এই সরকার সবার আন্দোলনের ফসল। খেয়াল রাখবেন যাতে আওয়ামী লীগ স্বৈরাচাররা আবার নতুন কোনো শক্তি ফিরে না আসে। তাদেরকে বাংলাদেশের মাটিতে মিশিয়ে ফেলতে হবে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানা যুবদলের আহ্বায়ক মাসুদ আলী স্বাধীনের সভাপতিত্বে বিশেষ অতিথি বক্তব্য দেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী। এছাড়া দক্ষিণ কেরানীগঞ্জ থানা যুবদলের সদস্যসচিব আতিকুর রহমান মানিক, দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবু, ঢাকা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোকাররম হোসেন সাজ্জাদ, দক্ষিণ কেরানীগঞ্জ থানা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট শাহীনুর রহমান, বিএনপি নেতা ঈশা খা, ছাত্রদল নেতা পাভেল মোল্লাসহ থানা বিএনপি-যুবদল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

যাযাদি/ এম