তজুমদ্দিনে  নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ শিকার করায় ৯ জেলে আটক 

প্রকাশ | ২৮ অক্টোবর ২০২৪, ১৯:১২

তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

ভোলার তজুমদ্দিনের মেঘনায় মা ইলিশ প্রজনন রক্ষার নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করার সময় ৯ জেলেকে আটক করা হয়। এসময় তাদের কাছে থেকে ২৫ হাজার মিটার জাল ও ৩টি নৌকা উদ্ধার করে মৎস্য দপ্তরের অভিযান পরিচালনাকারী টিম।

উপজেলা মৎস্য অফিস সুত্রে জানা যায়, বরিবার (২৭ অক্টোবর) দিবাগত রাতে তজুমদ্দিন উপজেলা মৎস্য অফিসার আমির হোসেন ও মেরিন ফিশারিজ কর্মকর্তা আল আমিনের নেতৃত্বে মৎস্য অফিসের একটি টিম তজুমদ্দিন থানা পুলিশের সহযোগীতায় মেঘনা নদীর বিভিন্ন এলাকায় মা ইলিশ রক্ষার অভিযান পরিচালনা করেন। 

এ সময় ৯ জেলে, ২৫ মিটার জাল ও তিনটি নৌকা আটক করা হয়। আটক জেলেরা হলেন, আমজাদ (২৬), মোঃ ফরিদ (২৫), শরীফ (২১), মোঃ হোসেন (৩৮), মোঃ ফরিদ (৩৫), মোঃ আলাউদ্দিন (২৬), সোহেল (২২)। 

আটক জেলের মধ্যে ৭জনকে মোবাইল কোর্টের মাধ্যমে তজুমদ্দিন উপজেলা নির্বাহি কর্মকর্তা ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট শুভ দেবনাথ ২০ আর্থিক জরিমানার রায় প্রদান করেন। দুইজন সুফিয়ান ও ফয়সাল অপ্রাপ্ত বয়সের হওয়ায় মুচলেকা নিয়ে তাদের অভিভাবকের নিকট ছেড়ে দেন। আটক জাল শশীগঞ্জ সুইজঘাটে আগুনে পুড়ে ধ্বংস করা হয়।

উল্লেখ্য, তজুমদ্দিনের মেঘনায় গত ১৩ অক্টোবর থেকে আগামী ৩ নভেম্বর পর্যন্ত মোট ২২দিন মা ইলিশের প্রজনন রক্ষার অভিযান চলমান রয়েছে। নিষিদ্ধ সময়ে ইলিশসহ সকল ধরনের মাছ আহরণের উপর নিষেধাজ্ঞা জারি করে সরকার।

যাযাদি/ এম