সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

শিবচরে বন্যার পূর্বাভাস আগাম সাড়াদান মহড়া কর্মসূচি অনুষ্ঠিত

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
  ২৮ অক্টোবর ২০২৪, ১৮:৫৯
ছবি: যায়যায়দিন

মাদারীপুরের শিবচরে পদ্মা অববাহিকায় বন্যার পূর্বাভাসভিত্তিক আগাম সাড়াদান কর্মসূচির আওতায় বন্যা প্রস্তুতি জনসচেতনতামূলক “পদ্মা পাড়ের জীবন যুদ্ধ” শিরোনামে মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) বিকেলে দিকে উপজেলা পরিষদ মাঠে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

মহড়ায় বিশ্ব খাদ্য কর্মসূচির (WFP) সহযোগিতায় ও এসডিএস (শরীয়তপুর ডেভেলপমেন্ট সোসাইটি) বাস্তবায়নে বন্যা প্রস্তুতি ও সাড়াদান মহড়ার কার্যক্রম পরিচালিত হয়। এতে বন্যায় করণীয় বিভিন্ন বিষয়ের ওপর "বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র, বন্যা আশ্রয় কেন্দ্র, নিরাপদ পানি ও পয়ঃনিষ্কাশন কেন্দ্র, প্রাণী সম্পদ আশ্রয়, জরুরি স্বাস্থ্যসেবা কেন্দ্র, অভিযোগ ও পরামর্শ কেন্দ্রসহ জনসচেতনতায় বিভিন্ন স্টল, জরুরী স্বাস্থ্য সেবাসহ দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

শরীয়তপুর ডেভেলপমেন্ট সোসাইটির প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা মো: মজিবর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন।

এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মো. রফিকুল ইসলাম, প্রকল্প ব্যবস্থাপক (এসআরএসপি) মো. মাকসুদ আলম, পরিচালক সম্পদ অমল দাস।মাহফুজ আলম এর গল্পে এফএম হানিফের সঞ্চালনায় পরিবেশনা ছিলেন অদিতি, পরিবেশনায় পান্ডুলিপি ও নির্দেশনা ছিলেন মনোজ মন্ডল।

এছাড়াও এসডিএস (শরীয়তপুর ডেভেলপমেন্ট সোসাইটি) এর অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে