সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

পুলিশের পরকীয়া প্রেমিক জুটি হারুন সানজিদা দু‘জনই এখন রংপুরে

যাযাদি ডেস্ক
  ২৮ অক্টোবর ২০২৪, ১৭:০৫
ছবি: সংগৃহীত

আগেও একই শহরে কর্মরত ছিলেন ‍দুইজন। দেখা হতো দিনে-রাতে। দীর্ঘ এক বছরের বেশি সময় পর আবারও একই শহরে পুলিশ কর্মকর্তা হারুন অর রশীদ ও সানজিদা আফরিন নিপা।

হারুন-সানজিদার মধ্যে প্রেমের সম্পর্ক থাকার অভিযোগ ছিল। তাদের প্রেমঘটিত ঘটনা নিয়ে ঘটেও যায় তুলকালাম কাণ্ড। সেই সময় দেশজুড়ে শুরু হয় আলোচনা-সমালোচনা।

ওই ঘটনাকে কেন্দ্র করে সাময়িক বরখাস্ত করা হয় হারুনকে। এরপর তাকে বদলি করে সংযুক্ত করা হয় রংপুর রেঞ্জে। ঠিক এক বছর পর এবার সানজিদাকে বদলি করে পাঠানো হয়েছে রংপুরে।

গত বছরের ৯ সেপ্টেম্বর সন্ধ্যায় চিকিৎসা করাতে রাজধানীর বারডেম হাসপাতালে দু’জনকে একসঙ্গে দেখেন সানজিদার স্বামী আজিজুল হক মামুন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতাদের সহায়তায় সানজিদা-হারুনকে আটকে রেখে ফেসবুক লাইভ করা হয়।

বিষয়টি জানাজানি হলে হারুনকে ডিএমপির পিওএম উত্তর বিভাগে বদলি করা হয়। পরে ১২ সেপ্টেম্বর তাকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জে পাঠানো হয়। পরে গত ১৬ জুলাই পুলিশ অধিদপ্তরের এক প্রজ্ঞাপনে হারুনের বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়।

এদিকে ২৪ অক্টোবর ডিএমপির আলোচিত এডিসি সানজিদা আফরিনকেও বদলি করে রংপুর পাঠানো হয়েছে। তাকে রংপুর পুলিশ ট্রেনিং সেন্টার (পিটিসি) এ বদলি করা হয়েছে। তিনি ওই দিনই ডিএমপিতে শেষ অফিস করেছেন। চলতি সপ্তাহে সানজিদা পিটিসিতে অফিস শুরু করবেন বলে জানা গেছে।

অন্যদিকে রংপুর রেঞ্জ ডিআইজি কার্যালয়ে হারুন বর্তমানে সংযুক্ত আছেন। তাকে প্রতিদিন অফিসে আসতে হয়, তবে কোনো চেয়ার-টেবিল তার নামে বরাদ্দ নেই বলে গোপন সূত্রে জানা গেছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে