সীমান্তে বিজিবি নির্ঘুম থাকে বলে মানুষ শান্তি ঘুমায়: টেকনাফে প্রতিষ্ঠা বার্ষিকী ব্রিগেডিয়ার জেনারেল ইমরুল হাসান

প্রকাশ | ২৭ অক্টোবর ২০২৪, ২১:৩১

টেকনাফ প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

কক্সবাজার সীমান্ত উপজেলা টেকনাফে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবির ৭৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ (২৭ অক্টোবর) রোববার দুপুরে উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে ব্যাটালিয়ান সদর দপ্তরে সৈনিক ও কর্মকর্তাদের নিয়ে অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কক্সবাজার রিজিয়ন সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (রিজিয়ন কমান্ডার) ব্রিগেডিয়ার জেনারেল এম এম ইমরুল হাসান। 

এছাড়া উপস্থিত ছিলেন ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো মহিউদ্দিন আহমেদ, অপারেশন কর্মকর্তা মেজর ইশতিয়াক আহমেদসহ সংশ্লিষ্ট ব্যাটালিয়ানের আওতাধীন সীমান্ত ফাঁড়ি (বিওপির) কোম্পানি কমান্ডাররা।

দুপুরে কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান শুরু করা হয়। এরপর প্রীতিভোজে অংশ নেন টেকনাফ শুল্ক বিভাগের কর্মকর্তা বি এম আব্দুল্লাহ আল মাসুম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রণয় রুদ্র, থানার (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন, স্থলবন্দরের ব্যবস্থাপক মো জসিম উদ্দিন চৌধুরী, সোনালী ব্যাংকের ব্যবস্থাপক ম্যানেজার মঈনুল হাসান সৌরভ, ব্যবসায়ী ওসমান গণি।

সভায় প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল এম এম ইমরুল হাসান বলেন, ২ বিজিবির কর্মকর্তা ও জওয়ানরা জীবনের বাজি রেখে সীমান্ত এলাকায় ইয়াবা, চোরাচালান, মাদক, মানবপাচার, অস্ত্র ও রোহিঙ্গা অনুপ্রবেশসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধ করছেন। নিজের জীবন দিয়ে হলেও দেশের সার্বভৌমত্ব রক্ষার কাজে নিয়েজিত থাকেন তাঁরা।
প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল এম এম ইমরুল হাসান বিজিবির সদস্যদের উদ্দেশ্যে বলেন, আপনারা (জওয়ানরা) দিনরাত বাংলাদেশের সর্ববৌমত্ব রক্ষার জন্য জীবনে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। এই ধারা ও অব্যাহত রাখতে হবে। আপনারা নির্ঘুম থাকেন বলে বাকি সবাই ভিতরে ঘুমায়। যারা আমাদের প্রতিপক্ষ তারা নতুন নতুন পথ অবলম্বন করে থাকেন, কাজেই সেগুলো মোকাবেলা করার জন্য আমাদের ও নতুন নতুন পথ অবলম্বন করতে হবে। সবাই মিলে সুন্দর  বাংলাদেশ, নতুন বাংলাদেশ গড়ে তুলবো। যার জন্য আবু সাঈদ মুগ্ধরা জীবন দিল আরেকবার স্বাধীন বাংলাদেশে তারা শহিদ হল। সে দিকে লক্ষ্য করে আমরা সবাই মিলে দলবল নির্বিশেষে সবাই এক সাথে কাজ করে যাব। 

প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল এম এম ইমরুল হাসান সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, টেকনাফ তথা সারা বাংলাদেশে সীমান্তে বিজিবি যতদিন আছে আপনাদের ভয় নেই, আপনাদের কোনধরনের চিন্তা নেই। আমরা আমাদের নিজেদের জীবন দিয়ে হলেও , আপনাদেরকে সবসময় সুরক্ষা সুরক্ষিত রাখবো।

যাযাদি/ এম