রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

বন্যায় ক্ষতিগ্রস্ত চাটখিল-খিলপাড়া সড়ক জরুরি সংস্কার প্রয়োজন

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি
  ২৭ অক্টোবর ২০২৪, ১৬:৪৫
আপডেট  : ২৭ অক্টোবর ২০২৪, ১৬:৪৯
ছবি: যায়যায়দিন

নোয়াখালীর চাটখিল-খিলপাড়া মুক্তিযোদ্ধা আশ্রাফ বেগ সড়ক সাম্প্রতিক বন্যায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে । দীর্ঘ ৭ কি.মি সড়কের চাটখিল দক্ষিণ বাজার থেকে খিলপাড়া বাজার পর্যন্ত প্রায় সাড়ে ৬ কি.মি সড়কে বন্যার পানি উঠে ছোট বড় গর্তসহ রাস্তার অনেক অংশ ভেঙ্গে গেছে ।

এতে প্রতিদিন হাজার হাজার মানুষের চলাফেরায় প্রতিবন্ধকতা সহ রাস্তা যান চলাচলের ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। প্রতিদিন ঘটছে ছোট-বড় দুর্ঘটনার মতো ঘটনা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তাটির অনেক স্থানে কার্পেটিং উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে, রাস্তার দুপাশের মাটি সরে রাস্তার পাশের গাছ ভেঙ্গে পড়ে রাস্তায় গাড়ি চলাচলের ঝুঁকি সৃষ্টি হয়েছে। এমনিতেই সড়ক ও জনপদ বিভাগের অধীনে এ রাস্তাটি দীর্ঘদিন পূর্ণাঙ্গভাবে মেরামত না করার কারনে যানবাহন চলাচলের উপযোগী না হলেও মানুষ প্রয়োজনের তাগিদে ঝুঁকি ও ভোগান্তির মধ্য দিয়ে চলাচল করতে হয়। তার উপরে বন্যার কারণে বর্তমানে রাস্তাটি ভয়ংকর আকার ধারণ করেছে, প্রতিদিন এই সড়কে প্রায় ৬/৭ হাজার লোক চলাচল করে।

চলাচলের মাধ্যম হিসেবে সিএনজি, অটো রিকশা, হোন্ডা দিয়ে চলাচল করতে হয়। ছোট-বড় দুর্ঘটনা সড়কটির নিত্য সঙ্গী। রাস্তাটি ঝুঁকিপূর্ণ বিধায় সিএনজি, অটো রিকশা চালকেরা অতিরিক্ত ভাড়া আদায় করে থাকে। ফলে মানুষের ভোগান্তির পাশাপাশি হয়রানিও বাড়ছে।

সিএনজি, অটো রিকশা চালকদের দাবি, সড়কটির বেহাল অবস্থার কারণে গাড়ির যন্ত্রাংশ প্রতিদিনই নষ্ট হচ্ছে। দিনে যা ভাড়া আয় হয়, রাতে তা দিয়ে গাড়ি মেরামত করার পর তাদের সংসার চালাতেও অসম্ভব হয়ে পড়ে। অনেক মালিক লোকসানের ভারে গাড়ি চালানো বন্ধ রেখেছেন বলে চালকেরা দাবি করেন।

এ বিষয়ে সড়ক ও জনপদ নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী সৌম্য তালুকদার জানান, বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা গুলোকে অগ্রাধিকার ভিত্তিতে সংস্কার করা হবে।

যাযাদি/এআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে