চন্দনাইশে পূর্বনির্ধারিত জায়গায় মডেল মসজিদ নির্মাণের দাবিতে মানববন্ধন

প্রকাশ | ২৭ অক্টোবর ২০২৪, ১৫:৫২

চন্দনাইশ ( চট্টগ্রাম ) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় গাছবাড়িয়া কলেজ গেইট এলাকায় পূর্বেনির্ধারিত জায়গায় মডেল মসজিদ নির্মাণ করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার  (২৭ অক্টোবর)  সকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক গাছবাড়িয়া কলেজ গেইট চত্বরে উপজেলার ধর্মপান মুসলমান ও অত্র এলাকার সর্বস্থরের সাধারণ জনগনের আয়োজনে হাশিমপুর ইউপির সাবেক চেয়ারম্যান আলমগীরুল ইসলাম চৌধুরী'র সভাপতিত্বে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

এসময় উপস্থিত ছিলেন, আন্তর্জাতিক মানবাধিকার কমিশন বাংলাদেশ চ্যাপ্টারের প্রেসিডেন্ট ও বিএনপি নেতা এম এ হাশেম রাজু, চন্দনাইশ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা সোলাইমান ফারুকী, আলহাজ্ব আবদুল মন্নান, সাইফুল ইসলাম, কাজী কুতুব উদ্দিন, আইনুল হুদা চৌধুরী, তসলিম হোসেন, বদিউল আলম চৌধুরী, শওকত উসমান টিপু, আবু শামাসহ স্থানীয় জনসাধারণ।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকার সারা দেশের মত চন্দনাইশ উপজেলায়ও মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নিয়েছে। মডেল মসজিদ নির্মাণের জন্য শুরুতে গাছবাড়িয়া কলেজ গেইট এলাকার ফিলিং স্টেশনের দক্ষিণ পাশে যথেষ্ট পরিমাণে জায়গা থাকার ফলে ও চট্টগ্রাম-কক্সবাজারের আরকান সড়ক হওয়ায় এবং সাধারণ জনগনের সুবিধার জন্য সেখানে ঠিক করা হয়। 

নির্ধারিত জায়গায় যথেষ্ট জায়গা থাকা সত্ত্বেও উপজেলার কিছু কু-চক্রমহল তাদের স্বার্থ হাসিল করার লক্ষ্যে অন্য জায়গায় মডেল মসজিদ নির্মাণ করার পাঁয়তারা চালাচ্ছে।

বক্তারা আরও বলেন, অবিলম্বে পূর্বের নির্ধারিত জায়গায় এই মডেল মসজিদ নির্মাণ করা না হলে উপজেলা পরিষদ ঘেরাও কর্মসূচিসহ আরো কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হবে। সুতরাং কোন ধরণের বৈষম্য না করে সকলের সুবিধার জন্য পূর্বের নির্ধারিত জায়গায় মডেল মসজিদটি নির্মাণ করার দাবী জানান তারা।

যাযাদি/এআর