শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

রাজনগরে জামায়াতের আলোচনা সভা ও দোয়া মাহফিল

রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি
  ২৬ অক্টোবর ২০২৪, ২০:৩০
আপডেট  : ২৬ অক্টোবর ২০২৪, ২০:৩৪
ছবি: যায়যায়দিন

গত ২০০৬ সালের ২৮ অক্টোবর রাজধানীর পল্টনে নিহতদের স্মরণে ও হত্যাকান্ডে জড়িতদের শাস্তির দাবি করে মৌলভীবাজারের রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে জামায়াতে ইসলামী।

কামারচাক ইউনিয়ন জামায়াতের উদ্যোগে শনিবার (২৬ অক্টোবর) বিকেলে উপজেলার তারাপাশা উচ্চ বিদ্যালয় ও কলেজে এ অনুষ্ঠান হয়।

কামারচাক ইউনিয়ন সভাপতি সায়েদ আহমদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা ও সিলেট আঞ্চলিক টিম সদস্য মু. আব্দুল মান্নান।

এতে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজনগর উপজেলা জামায়াতের আমীর আবুর রাইয়ান শাহীন, উপজেলা জামায়াতের নেতা আকরামুজ্জামান খান, ইউপি সদস্য সোহেল আহমদ, মাওলানা নাসির উদ্দিন, এমএম রহমান আজাদ, কাপ্তান মিয়া, আব্দুল ওয়াহিদ, লুৎফুর রহমান প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ২০০৬ সালে চারদলীয় জোট সরকার নিয়মতান্ত্রিক ও সাংবিধানিক ভাবে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে। কিন্তু আওয়ামী লীগ সরকার নিজেদের পেশীশক্তি দিয়ে ক্ষমতায় যেতে ওই বছরের ২৮ অক্টোবর জামায়াতের শান্তিপূর্ণ এক সমাবেশে হামলা চালায়। এতে অসংখ্য জামায়াত-শিবিরের নেতাকর্মী নিহত ও আহত হন। পরবর্তীতে জামায়াত মামলা করলেও আওয়ামী লীগ সরকার ক্ষমতায় গিয়ে বেআইনীভাবে এসব মামলা বাতিল করে দেয়। বক্তারা বলেন, আওয়ামী লীগ আমলে এসব হত্যাকান্ডের বিচার না হওয়ায় গত ১৬ বছেরে তারা আরো বেপরোয়া হয়ে সারাদেশকে একটি মৃত্যুপুরীতে পরিণত করেছে। কিন্তু ক্ষমতার দাপট বেশিদিন টিকে না সেটা আবারো প্রমাণিত হলো। তারা এখন জনগণের রোষানলে পড়ে তারা পালিয়ে গেছে। অবিলম্বে খুনীদের ধরে এনে বিচারের মুখোমুখি করতে হবে।

যাযাদি/এআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে