শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

ওসমানীনগরে উপজেলা প্রশাসনের বাজার তদারকি

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি
  ২৬ অক্টোবর ২০২৪, ২০:০৭
ছবি : যায়যায়দিন

নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখা ও বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে ওসমানীনগরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪টি দোকানে ভোক্তা অধিকার আইনে ৭হাজার টাকা জারিমানা আদায় করা হয়েছে।

আদালত পরিচালনাকালে বিভিন্ন দোকানের ব্যবসায়ীদের অতিরিক্ত মূল্যে খাদ্য দ্রব্য বিক্রি না করতে সতর্ক এবং মূল্য তালিকা দৃশ্যমান স্থানে রাখতে নির্দেশ করেন।

শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলার গোয়ালাবাজারে উপজেলা প্রশাসনের একটি দল বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করে। এতে নেতৃত্ব দেন সহকারি কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহানাজ পারভিন।

এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মধ্যে চাল, ডাল, ডিম, আটা, কাচা মরিচ, সবজি, মাছ ও মুরগির বাজারে তদারকি করা হয়। টিমের সদস্যরা মূল্য তালিকা টানানো সহ পণ্য ক্রয়ের কয়েকদিনের রশিদ খতিয়ে দেখেন। মূল্য তালিকা সঠিকভাবে না টানানো, যথাযথভাবে না লেখা, মূল্য তালিকা হালনাগাদ ও সংরক্ষণ না করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে সতর্ক করার পাশাপাশি বিভিন্ন নির্দেশনা দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, গোয়ালাবাজার ইউনিয়নের (মেম্বার) প্যানেল চেয়ারম্যান ও বাজার কমিটির সদস্য শাহ আলমগীর, বাজার সেক্রেটারী মনির আলী, উপ-সহকারী উদ্ভিদ কর্মকর্তা আরিফ রব্বানী, এএসআই আব্দুর রহিম প্রমুখ।

ওসমানীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহানাজ পারভিন জানান, বাজারে ব্যবসায়ীরা যাতে অতিরিক্ত দামে খাদ্য পণ্য বিক্রি করতে না পারে, সে জন্য বাজার মনিটরিং করে কয়েকটি দোকানে জরিমানা আদায় করা হয়েছে। বাজার মনিটরিংয়ে প্রশাসনের নজরদারি অব্যাহত থাকবে। বেশি দামে খাদ্য পণ্য বিক্রি করলে ব্যবস্থা নেয়া হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে