শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

দিনাজপুরে গণধিকার পরিষদের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

দিনাজপুর প্রতিনিধি
  ২৬ অক্টোবর ২০২৪, ১৯:০০
আপডেট  : ২৬ অক্টোবর ২০২৪, ১৯:০৩
ছবি: যায়যায়দিন

জনগণের বিকল্প শক্তি গণঅধিকার পরিষদের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দিনাজপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে দিনাজপুর শিশু একাডেমীতে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

এর আগে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রাটি শুরু হয় যা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শিশু একাডেমীতে গিয়ে শেষ হয়।

এসময় আলোচনা সভায় জেলা যুবঅধিকার পরিষদের আজিম আহাম্মেদ সঞ্চয়ের সঞ্চালনায় ও জেলা গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সফিকুল ইসলাম সফিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ কেন্দ্রীয় শ্রমিক অধিকার পরিষদের সাংগঠনিক সম্পাদক রেজুয়ানুল হক সজিব ও আমন্ত্রিত অতিথি হিসেবে বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাপিলেট ডিভিশনের এডভোকেট সহিদুল ইসলাম (শাহিন) উপস্থিত ছিলেন।

এছাড়াও গণধিকার পরিষদ দিনাজপুর জেলা শাখার যুগ্ম আহ্বায়ক ও সংগঠক গোলাম আজম, হারুনুর রশিদ হিমেল, ড. তোফায়েল আহম্মেদ দিহান, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি মোসাদ্দেক হোসেন, সাধারণ সম্পাদক নাজমুল হক নাহিদ, শ্রমঅধিকার পরিষদ দিনাজপুর জেলা শাখার প্রতিষ্ঠাতা আহব্বায়ক ও সংগঠক খাদেমুল ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ফ্যাসিবাদী আওয়ামী দুঃশাসনের অসময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালে কোটা আন্দোলন গড়ে ওঠে ও সফল হয়। সেই আন্দোলনে নির্যাতিত সংগঠকরাই পরবর্তীতে ডাকসু নির্বাচনে অংশ নিয়ে ভিপি পদে নির্বাচিত হন নুরুল হক নূর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসাইন। ২০২১ সালের ২৬ অক্টোবর ডাকসু ভিপি নূরুল হক নূরের নেতৃত্বে "গনঅধিকার পরিষদ' নামের একটি নতুন ধারার রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করে। চলতি বছরের ২ সেপ্টেম্বর দলটি ট্রাক প্রতীকে নিবন্ধন পায়।

যাযাদি/এআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে