শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

ডাচ বাংলা ব্যাংকের টাকা লুটের প্রধান আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ
  ২৬ অক্টোবর ২০২৪, ১৮:৪৭
আপডেট  : ২৬ অক্টোবর ২০২৪, ১৮:৫১
ছবি: যায়যায়দিন

গোপালগঞ্জে নগদ প্রায় ৪ লাখ টাকা, আড়াই লাখ জাল টাকা ও একটি প্রাইভেটকারসহ ডাচবাংলা ব্যাংকের টাকা লুট মামলার প্রধান আসামী তুরাগ থানা এলাকার মো.হাবিবুর রহমান (৪০) সহ দুই জাল টাকা ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত অপর জাল টাকা ব্যবসায়ী হলো রিপন শেখ বাটু(৩৭)। এরা দু’জন গোপালগঞ্জ সদর থানার হরিদাসপুর গ্রামের হিরু শেখের ছেলে ও নওশের আলী শেখের ছেলে। মো.হাবিবুর রহমান ডাচ্ বাংলা ব্যাংকের বুথ ভেঙ্গে ১১ কোটি টাকা লুট মামলার প্রধান আসামী।

গোপালগঞ্জ সদর থানার ওসি মীর মো. সাজেদুর রহমান জানান, শুক্রবার (২৫ অক্টোবর) দিবাগত রাতে গোপালগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের প্রেসক্লাব সংলগ্ন গোপালগঞ্জ টেলিকম এর সামনে এবং সদর হাসপাতালের কাছে জনসাধারন জাল টাকা সহ মো.হাবিবুর রহমান ও রিপন শেখ বাটুকে আটক করে। পরে পুলিশকে খবর দিলে সদর থানার এসআই বিপ্লব কুমার দাস-এর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল থেকে ওই দুই জনকে গ্রেফতার করে। এ সময় পুলিশ বঙ্গবন্ধু সড়কের প্রেসক্লাব সংলগ্ন গোপালগঞ্জ টেলিকম এর সামনে থেকে গ্রেফতারকৃত মো.হাবিবুর রহমানের কাছ থেকে ২ লাখ ৪১ হাজার জাল টাকা ও নগদ ৩ লাখ ৮৩ হাজার টাকা উদ্ধার এবং একটি সাদা রংয়ের প্রাইভার কার জব্দ করে। এছাড়া রিপন শেখ বাটুর কাছ থেকে ২ হাজার জাল টাকা উদ্ধার করা হয়।

ওসি আরো জানান, মো. হাবিবুর রহমান ২০২৩ সালে তুরাগ থানা এলাকার ডাচ্ বাংলা ব্যাংকের বুথ ভেঙ্গে ১১ কোটি টাকা লুট মামলার প্রধান আসামী।

এছাড়া গ্রেফতারকৃতদের নামে তুরাগ ও গোপালগঞ্জ সদর থানায় ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে শনিবার দুপুরে গোপালগঞ্জ সদর থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ এ (বি) ধারায় মামলা হয়েছে। মামলা নং-৩১, তারিখ-২৬/১০/২০২৪ ইং।

যাযাদি/এআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে