শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

সিরাজগঞ্জে ছাত্র আন্দোলনে অস্ত্র উঁচিয়ে গুলি: সেই হোসেন গ্রেফতার

সিরাজগঞ্জ প্রতিনিধি
  ২৬ অক্টোবর ২০২৪, ১৮:৩৯
ছবি: যায়যায়দিন

সিরাজগঞ্জে সরকার পতনের এক দফা দাবিতে আন্দোলনরত ছাত্র-জনতার ওপর প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে হামলা ও একটি হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি পৌরসভার ৭নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হোসেন আলীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২।

শুক্রবার (২৫ অক্টোবর) রাতে ঢাকার শেরেবাংলা নগর থানাধীন রাজধানী উচ্চ বিদ্যালয় এলাকা থেকে যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত হোসেন আলী সিরাজগঞ্জ পৌর এলাকার কোবদাসপাড়া মহল্লার শিল্প আব্দুল কুদ্দুসের ছেলে। তিনি সিরাজগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর।

শনিবার (২৬ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার এম আবুল হাশেম সবুজ।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৭ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৫টায় হোসেন আলী ও তার সহযোগীরা চক কোবদাসপাড়া গ্রামের মো. মেরাজ (১৮) নামে এক যুবককে হত্যার উদ্দেশ্যে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। ওই যুবকের চিৎকারে তার মা এগিয়ে আসলে তাকেও মারধর এবং শ্লীলতাহানি করা হয়। এরপর আসামিরা বাড়িতে লুটপাট করে পালিয়ে যায়।

এ ঘটনায় আহত মেরাজের মা শিল্পী খাতুন বাদী হয়ে হোসেন আলীসহ জ্ঞাত-অজ্ঞাত ১৪ জনকে আসামি করে হত্যাচেষ্টা মামলা করেন। শুক্রবার রাতে র‌্যাব-১২ সদর কোম্পানি ও র‌্যাব-২, সিপিসি-১ মোহাম্মদপুর শেরেবাংলা নগর থানার রাজধানী উচ্চ বিদ্যালয় এলাকায় যৌথ অভিযান চালিয়ে হোসেন আলীকে গ্রেফতার করে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, হোসেন আলী বিগত সময়ে সাবেক এমপি জান্নাত আরা হেনরীর প্রধান ক্যাডার হয়ে অস্ত্র ও ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানাবিধ অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি এসব কথা স্বীকার করেন। এ ছাড়া গত ৪ আগস্ট সরকার পতনের এক দফা দাবিতে সিরাজগঞ্জ সদরে আন্দোলনরত ছাত্র-জনতার ওপর প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে হামলা চালানোর কথাও স্বীকার করেছে।

যাযাদি/এআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে