গাজীপুরে পাঁচ শতাধিক সার্জারি চিকিৎসকদের সেমিনার অনুষ্ঠিত 

প্রকাশ | ২৬ অক্টোবর ২০২৪, ১৮:১৭

গাজীপুর প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

গাজীপুরে অনুষ্ঠিত হয়েছে সারা দেশের সার্জারী চিকিৎসকদের সংগঠন সোসাইটি অব সার্জনস অব বাংলাদেশের (এসওএসবি) সাইন্টিফিক সেমিনার। 

শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের (এসটিএএমসিএইচ) অডিটরিয়ামে এ সেমিনার হয়েছে। এসওএসবি এবং এসটিএএমসিএইচ যৌথভাবে এ কর্মশালার আয়োজন করে।

সেমিনারে সারাদেশের পাঁচশতাধিক সার্জারী ডাক্তার অংশগ্রহণ করেন। সেমিনারের উদ্বোধন করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবু জাফর এবং স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের আঞ্চলিক সংগঠক ও শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের সার্জারী বিভাগের ডাক্তার মোহাম্মদ খলিলুর রহমান। 

প্রধান অতিথি ছিলেন সংগঠনের সভাপতি প্রফেসর ডা. ফিরোজ কাদের। শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারী বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা. মাইনুল ইসলামের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক প্রফেসর ডা. রফিকুস সালেহীন ও ডা. মাহফুজার সঞ্চালনায় বক্তব্য রাখেন এসওএসবি’র প্রথম সভাপতি প্রফেসর এমএ মাজিদ, মওদুদ হোসেন আলমগীর, সহ—সভাপতি প্রফেসর ডা. শরফুজ্জামান, প্রফেসর ডা. আজিজুল হক প্রমুখ। 

বক্তারা বিভিন্ন রোগের ম্যানেজমেন্ট নিয়ে ৮টি সাইন্টিফিক সেমিনার এবং বেষ্ট ক্যান্সার নিয়ে একটি ওয়ার্কসপসহ বিশ্বমানের চিকিৎসা সেবা প্রদানের বিষয়ে আলোচনা করেন। 

যাযাদি/ এম