মেয়াদোত্তীর্ণ পোল্ট্রি ওষুধ রাখায় জরিমানা

প্রকাশ | ২৪ অক্টোবর ২০২৪, ২১:২৯

ফটিকছড়ি প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

ফটিকছড়ির নানুপুর বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এতে ৩ প্রতিষ্ঠানের মালিককে ৬৫ হাজার টাকা জরিমানা এবং আনুমানিক ৬৮ হাজার টাকার বিভিন্ন প্রকার মেয়াদোত্তীর্ণ পোল্ট্রি ওষুধ বিনষ্ট করা হয়।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে ফটিকছড়ি উপজেলার নানুপুর বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: মেজবাহ উদ্দিন।

জানা যায়- মোবাইল কোর্ট পরিচালনাকালে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে ডিম বিক্রয় করা, পণ্যের মূল্যতালিকা সংরক্ষণ ও প্রদর্শণ না করা, পণ্য ক্রয়-বিক্রয়ের পাকা রশিদ সংরক্ষণ না করার অপরাধে জি এস পোল্ট্রি ফিড এর মালিক মোহাম্মদ শাহা আলমকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এসময় উক্ত প্রতিষ্ঠান হতে আনুমানিক ৬৮ হাজার টাকা মূল্যের মেয়াদোত্তীর্ণ বিভিন্ন প্রকার পোল্ট্রি ওষুধ জব্দ করে মাটিতে পুঁতে ধ্বংস করা হয়।

এছাড়া পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে সংরক্ষণ ও প্রদর্শণ না করার দায়ে মোঃ নাজিম এবং মোঃ মিনহাজ নামীয় ০২ ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এ ব্যাপারে এসিল্যান্ড মো: মেজবাহ উদ্দিন বলেন- নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন কর্তৃক নিয়মিত বাজার মনিটরিং অব্যাহত থাকবে।

যাযাদি/ এম