রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

বিশ্বনাথে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে টিকাদান কর্মসূচীর উদ্বোধন

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি
  ২৪ অক্টোবর ২০২৪, ১৮:৫০
ছবি : যায়যায়দিন

সিলেটের বিশ্বনাথে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে হিউম্যান প্যাপিলোমাভা (এইচপিভি) টিকাদান কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় পৌর শহরের মর্ণিস্টার একাডেমীতে আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মিজ সুনন্দা রায়। এরআগের সকাল ৯টা থেকে উপজেলার ২৪টি কেন্দ্রে এ টিকাদান ক্যাম্পেইন শুরু হয়।

ধারাবাহিকভাবে উপজেলার ৪৩২ টি কেন্দ্রে ৫ম থেকে ৯ম শ্রেণীর ছাত্রী বা ১০ থেকে ১৪ বছর বয়সী ১৩ হাজার ১৩২জন কিশোরীদেরকে বিনামূল্যে এইচপিভি টিকা দেয়া হবে। তবে এই টিকা নেওয়ায় মেয়েদের বন্ধাত্ব হওয়ার কোন সম্ভাবনা নেই বলে জানিয়েছেন ডাক্তার সুমন।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও বলেন, জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধী এইচপিভি টিকা দেয়া শেষ হলে টিকা কার্ডটি যত্ন-সহকারে সংরক্ষণ করতে হবে। ভবিষ্যতে বিদেশযাত্রাসহ বিভিন্ন নাগরিক সেবা এবং টিকা পাওয়ার প্রমাণস্বরূপ টিকা কার্ডটি প্রয়োজন হবে। এই টিকা দিতে ধর্মীয় কোন বাধানিষেধ নেই বলেও তিনি জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেলওয়ার হোসেন সুমনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অতিথির বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও পৌর প্রশাসক আলা উদ্দিন কাদের, উপজেলা জামায়াতের সেক্রেটারি মতিউর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সোহেল রানা, একাডেমিক সুপারভাইজার মো. আব্দুল হামিদ, আল-মদিনা একাডেমীর প্রিন্সিপাল বাবুল মিয়া, পরিবার পরিকল্পনা কর্মকর্তা শান্তিময় ভট্টাচার্য, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ সুজিত রঞ্জন দত্ত, মর্নিংস্টার একাডেমীর প্রিন্সিপাল গৌছ উদ্দিন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে