গাজীপুরে বার্ডোর কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশ | ২৩ অক্টোবর ২০২৪, ২০:৫৭

গাজীপুর মহানগর প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন  ২০১৩ বাস্তবায়ন উপলক্ষ্যে বুধবার সকালে গাজীপুর জেলা প্রশাসনের ভাওয়াল সম্মেলনে কক্ষে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। ব্লাইন্ড এডুকেশন এন্ড রিহেবিলিটেশন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (বার্ডো) এর আয়োজনে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুরের জেলা প্রশাসক নাফিসা আরেফীন। 

বার্ডোর নির্বাহী পরিচালক মো: সাইদুল হকের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, গাজীপুর সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এস.এম আনোয়ারুল করিম, কলমেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনে আরা রুবি, গাজীপুর প্রেসক্লাবের সহ-সভাপতি রেজাউল বারী বাবুল, সাবেক সাধারণ সম্পাদক মো. মনির হোসেন, বাটা সু- কোম্পানীর এইচআর এডমিন রাজিয়া সুলতানা, মুনলাইট গামেন্টেন্স এর এইচআরএডমিন তরিকুল ইসলাম, দৃষ্টি প্রতিবন্ধী সাজ্জাত, মনিরুজ্জামান, রুজিনা আক্তার, রাহাতুল ইসলাম প্রমুক। 

অনুষ্ঠানে প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার বিষয়ে সচেতনতা সৃষ্টি এবং শিক্ষা ও কর্মসংস্থানের ব্যবস্থাসহ তাদের আত্মকর্ম সংস্থানের উপর আলোচনা করা হয়।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন শাপলা স্ব-সংগঠনের সভাপতি মো. রুহুল আমিন এবং প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বক্তব্য রাখেন বার্ডোর উপ-পরিচালক মো শহিদ উল্লাহ।

যাযাদি/ এম