বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

চট্টগ্রামে ২ পাইকারি ডিম বিক্রেতাকে ৯০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম ব্যুরো
  ২৩ অক্টোবর ২০২৪, ১৯:০৩
ছবি: যায়যায়দিন

চট্টগ্রাম নগরের পাহাড়তলী বাজারে পাইকারি ডিম বিক্রেতাদের প্রতিষ্ঠানকে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় বেশি দামে ডিম বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন না করা ও ক্রয় বিক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করার অপরাধে দুই প্রতিষ্ঠানকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (২৩ অক্টোবর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ ও সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও রানা দেবনাথ নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জানায়, মেসার্স শাহজাহান স্টোরে যথাযথ ভাবে হালনাগাদকৃত মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রয় বিক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করা এবং বেশি দামে ডিম বিক্রি করায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মেসার্স বিছমিল্লাহ ট্রেডার্সে মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রয় বিক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করা, নিজেদের মধ্যে ডিম হস্তান্তর করে মূল্যবৃদ্ধি এবং বেশি দামে ডিম বিক্রি করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই অভিযানে আসাদগঞ্জের ইসলাম কলোনি এলাকায় কাপড়ের রং, কয়লার গুঁড়া অতিনিম্নমানের শুকনো মরিচের সঙ্গে মিশিয়ে গুঁড়ামরিচ তৈরি, প্রক্রিয়াকরণ করাই আগে সিলগালা করা আরিফের ক্রাসিং মিলটিকে ৩০ হাজার টাকা জরিমানা করে খুলে দেওয়া হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, ভবিষ্যতে যেন এ ধরনের অপরাধ সংগঠিত না হয় সে বিষয়ে সতর্ক করা হয়েছে সংশ্লিষ্টদের। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে