বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

শিক্ষার্থীদের প্রতিবন্ধী প্রজন্ম বলায় অধ্যক্ষের বিরুদ্ধে মামলার নির্দেশ

কালীগঞ্জ লালমনিরহাট প্রতিনিধি
  ২৩ অক্টোবর ২০২৪, ১৯:০০
ছবি যাযাদি

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের প্রতিবন্ধী প্রজন্ম বলে আখ্যায়িত করায় লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা উত্তর বাংলা কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ সরকারের বিরুদ্ধে লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যলয় হতে মামলা দায়ের করার নির্দেশ প্রদান করা হয় ।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের প্রতিবন্ধি প্রজন্ম উল্লেখ করে ফেসবুকে পোষ্ট করায় উত্তর বাংলা কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ সরকারকে বরখাস্থ ও উর্পযুক্ত বিচারের দাবিতে গত রোববার জেলা প্রশাসকের কার্যালয়ের নিচে অনশন করেন ওই কলেজের ইংরেজি প্রভাষক তাবাসসুম রায়হান মুসতাযীর তামান্না।

পরে লালমনিরহাট জেলা প্রশাসক রকিব হায়দার ৪ দিনের সময় নিয়ে অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে তাবাসসুম তামান্না অনশন তুলে নেন।

আজ বুধবার বেলা এগারো টায় লালমনিরহাট জেলা প্রশাসক উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কে বাদী হয়ে আব্দুর রউফ সরকারের বিরুদ্ধে একটি মামলা দায়ের করার নির্দেশ দিয়ে চিঠি দেন।

চিঠিতে বলা হয়েছে, বৈষম্য বিরোধী আন্দোলন এর শিক্ষার্থীদের কে প্রতিবন্ধী প্রজন্ম উল্লেখ করে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিপক্ষে তার নিজস্ব ফেসবুক আইডিতে পোস্ট দেন যা সময় সংগঠিত ছাত্র জনতার বৈষম্য বিরোধী আন্দোলনের মূলনীতির সাথে সাংঘর্ষিক। তাই কালিগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কে বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় একটি মামলা দায়ের করার নির্দেশ দেন।

প্রভাষক তাবাসসুম রায়হান মুসতাযীর তামান্নার সাথে কথা হলে তিনি জানান, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের প্রতিবন্ধী প্রজন্ম বলেছেন এবং কলেজের নানা অনিয়ম করে আসছে। তার বিরুদ্ধে দ্রুত মামলা দায়ের করে গ্রেফতারের দাবী জানাচ্ছি।

অভিযুক্ত অধ্যক্ষ আব্দুর রউফ সরকারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় দিলে কলটি কেটে দেন।

তবে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোবাশ্বির হোসেন বলেন, কাকিনা উত্তর বাংলা কলেজের অধ্যক্ষ আব্দুর রউফ সরকারের বিরুদ্ধে লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যলয় হতে মামলা দায়ের করার নির্দেশ প্রদান করার কাগজ পাঠিয়েছে, আমি অসুস্থর থাকার কারনে,জেলা শিক্ষা অফিসার কে অনুরোধ করেছি তিনি বাদী হয়ে মামলা করবেন ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে