বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

বড়ভাইদের নির্দেশে ছাত্র আন্দোলনে গুলি চালানো ছাত্রলীগ কর্মী হাবিবুর গ্রেপ্তার

চট্টগ্রাম ব্যুরো
  ২৩ অক্টোবর ২০২৪, ১৮:৫৭
ছবি যাযাদি

চট্টগ্রাম নগরের পাচঁলাইশ থানার মুরাদপুর এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলি চালানো ছাত্রলীগকর্মী হাবিবুর রহমান হৃদয়কে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৮ জুলাই ছাত্র জনতার আন্দোলনে বড়ভাইদের নির্দেশে নগরের মুরাদপুর এলাকায় অস্ত্র নিয়ে যাওয়ার কথাও স্বীকার করেছেন হাবিবুর।

মঙ্গলবার (২২ অক্টোবর) দিবাগত রাতে নগরের খুলশী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, হাবিবুর রহমান হৃদয় ওমরগণি এমইএস কলেজের শিক্ষার্থী। তিনি সেই কলেজের ছাত্রলীগের কর্মী।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১৮ জুলাই নগরের পাচঁলাইশ থানার মুরাদপুর এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন মিছিল বের করে। সেখানে ছাত্র-জনতা অবস্থান করে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালন করছিল। তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ, নগরের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, স্কুল ও মাদরাসার শিক্ষার্থীরা অংশগ্রহণ করে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এ সময় হাবিবুর রহমান হৃদয় ও অন্য দুষ্কৃতিকারীরা অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণকারীদের ওপর নির্বিচারে গুলিবর্ষণ করে। এছাড়াও তারা হকিস্টিক, কিরিচ, দা ও লাঠি-সোঁটা দিয়ে ছাত্র-জনতাকে পিটিয়ে ও ককটেল বোমার বিষ্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করে।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজিবুর রহমান বলেন, গত ১৮ জুলাই ছাত্র জনতার আন্দোলনে নগরের মুরাদপুর এলাকায় অস্ত্র হাতে থাকা পাঁচলাইশ থানায় হওয়া মামলার আসামি হাবিবুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। বড়ভাইদের নির্দেশে গত ১৮ জুলাই ছাত্র জনতার আন্দোলনে নগরের মুরাদপুর এলাকায় অস্ত্র নিয়ে যাওয়ার কথাও স্বীকার করেছেন হাবিবুর। সেখানে ব্যবহৃত অস্ত্রটি উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। হাবিবুর নগরের পাঁচলাইশ থানায় হওয়া মামলার আসামি হওয়ায় তাকে সেই থানায় হস্তান্তর করা হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে