বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

বাঁশখালীতে উপজেলা প্রশাসনের সুলভ মূল্যে ডিম বিক্রি

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ২৩ অক্টোবর ২০২৪, ১৬:২০
ছবি: যায়যায়দিন

চট্টগ্রামের বাঁশখালীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ এবং অসাধু ব্যাবসায়ীদের সিন্ডিকেট ভাঙতে স্বল্প আয়ের মানুষের কাছে সূলভ মূল্যে ডিম বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) সকালে উপজেলার প্রাণী সম্পদ কার্যালয় মাঠে এ সূলভ মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য ডিম বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন আক্তার।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জসিম উদ্দিন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুপন নন্দী ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।'

এদিন সকাল থেকে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও প্রাণিসম্পদ দপ্তরের সহযোগিতায় প্রাথমিকভাবে প্রতি ডজন ডিম ১৪০ টাকা মূল্যে বিক্রয়ের কার্যক্রম গ্রহণ করা হয়। এ কার্যক্রম দ্রব্যমূল্যের স্তিতিশীলতা ফিরে না আসা পর্যন্ত চালু থাকবে বলে জানায় উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সুপন নন্দী।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন আক্তার বলেন, ‘আমরা নিয়মিত বাজার মনিটরিং করছি এবং নির্ধারিত দামে পণ্য বিক্রি না করলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করা হচ্ছে। এখন নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যে কমাতে উপজেলা প্রশাসনের উদ্যোগে ডিম সুলভ মূল্যে বিক্রি হচ্ছে। এই সুলভ মূল্যের প্রভাব বাজারে ইতোমধ্যে পড়েছে। এতে করে ভোক্তারা উপকৃত হবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে