পুলিশের হামলার শাস্তি ও এমপিও'র দাবিতে

পাবনায় ননএমপিও অনার্স শিক্ষকদের মানববন্ধন

প্রকাশ | ২৩ অক্টোবর ২০২৪, ১৩:০৯

পাবনা প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

জাতীয় বিশ্ববিদ্যালয় ও সরকারি বিধি মেনে বৈধভাবে নিয়োগপ্রাপ্ত দেশের অনার্স-মাষ্টার্স কোর্সের ননএমপিও শিক্ষকদের এমপিও ভুক্তির দাবীতে ঢাকায় শান্তিপূর্ণ কর্মসূচী পালনের সময় পুলিশের বর্বোরোচিত হামলার প্রতিবাদে এবং এমপিওর দাবীতে পাবনায় মানববন্ধন কর্মসূচী পালন করেছেন শিক্ষকবৃন্দ।

বুধবার সকালে পাবনা শহরের আব্দুল হামিদ সড়কে পাবনা প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে পাবনা জেলার বিভিন্ন বেসরকারী কলেজের অনার্স-মাষ্টার্স কোর্সের শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন চলাকালে ভুক্তভোগী শিক্ষকেরা বলেন, দীর্ঘ ৩২ বছর তারা অবহেলিত আছেন। সরকার তাদের এমপিও ভুক্ত করছেন না। তারা রাজধানী ঢাকায় এমপিও ভুক্তির দাবীতে গেলে পুলিশ তাদের উপর হামলা করেন। তারা এই হামলার প্রতিবাদ ও অতিসত্বর এমপিও ভুক্তির মাধ্যমে শিক্ষকের মর্যাদা দিবেন এমনটাই দাবী করেন।

বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক শাহীনুর রহমান বলেন, আমাদেরকে বৈধভাবে নিয়োগ দিয়ে বারবার নীতিমালার দোহাই দিয়ে এমপিও বঞ্চিত করা হচ্ছে। অথচ দেশের সংবিধানে যদি পরিবর্তন আনা যায় তাহলে আমাদের এমপিও দিতে নীতিমালার অজুহাত না দিয়ে আমাদের রুটি রুজির এই পথটা উন্মুক্ত করা হলে বর্তমান এই সরকারের কাছে কৃতজ্ঞ থাকবো।

বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের পাবনা জেলা শাখার সভাপতি জাফরুল আলম শিবলু বলেন, ৩২ বছর অবহেলিত। বারবার সরকার আসে যায় কিন্তু আমাদের এমপিও হয়না। প্রতিবছর জাতীয় বিশ্ববিদ্যালয় আমাদেরকে কাজে লাগিয়ে অনার্স-মাস্টার্স কোর্সের নামে কোটি কোটি টাকা আয়ের খাতে নিলেও আমাদেরকে বারবার অবহেলিত, বঞ্চিত ও বৈষম্যের মধ্যে রেখেছে। আমরা এই বৈষম্যের হাত থেকে মুক্তি পেতে বর্তমান অন্তবর্তীকালীন সরকারের দ্বারস্থ হয়েছি।

যাযাদি/ এসএম