মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

উত্তরায় আ‘লীগ নেতার বাড়ি থেকে অস্ত্র-টাকা ও নিষিদ্ধ পণ্য উদ্ধার

তুরাগ (উত্তরা) প্রতিনিধি
  ২২ অক্টোবর ২০২৪, ২১:১৪
ছবি : যায়যায়দিন

রাজধানীর উত্তরায় আওয়ামী লীগ নেতা শেখ বাদল আহম্মেদ জারমানের বাড়ি থেকে অবৈধ অস্ত্র ও কোটি টাকা মূল্যের স্বর্ণালংকার, বৈদেশিক মুদ্রা, বিদেশী মাদকদ্রব্য এবং আমদানীকৃত নিষিদ্ধ পণ্যদ্রব্য উদ্ধার করেছে পুলিশ।

এ সময় মো. সুমন মিয়া (৪২) ও খলিল বিশ্বাস (৪৪) নামের দুজনকে হাতেনাতে গ্রেপ্তার করেছে উত্তরা পশ্চিম থানা পুলিশ। গ্রেপ্তার সুমন মিয়া বরিশাল জেলার বানারীপাড়া থানাধীন চাখার চালিতা বাড়ীর সিরাজ হাওলাদারের ছেলে এবং খলিল বিশ্বাস ঝালকাঠি জেলার রাজপুর থানাধীন নিজামিয়া বড়ইয়া গ্রামের মৃত আব্দুর রাজ্জাক বিশ্বাসের ছেলে।

আজ মঙ্গলবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন উত্তরা পশ্চিম থানার অফিসার (ওসি) মো. হাফিজুর রহমান।

জানা যায়, গতকাল (সোমবার) বিকেলে গোপণ সংবাদের ভিত্তিতে উত্তরা ৫ নম্বর সেক্টরের ৪নং রোডে অবস্থিত শেখ বাদল আহম্মেদ জারমানের মালিকানাধীন ১৯নং বাড়িতে অভিযান চালায় যৌথবাহিনী।

এ সময় আওয়ামী লীগ নেতা শেখ বাদল আহম্মেদ জারমানের শয়ন কক্ষসহ ২য় তলা ফ্ল্যাটের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ইউরো, ইয়ান, লিরা, রুটি, দিরহাম এবং বাংলাদেশী টাকাসহ প্রায় কোটি টাকা মূল্যের স্বর্ণালংকার জব্দ করে যৌথ বাহিনীর সদস্যরা। পরে জব্দকৃত মালামালসহ গ্রেপ্তারকৃত উত্তরা পশ্চিম থানায় সোপর্দ করা হয়।

সূত্র জানায়, অভিযুক্ত শেখ বাদল আহম্মেদ জারমান গাজীপুরের টঙ্গী এলাকার জাভান থ্রি স্টার হোটেলের মালিক। আওয়ামী লীগের রাজনীতির পাশাপাশি দেহ ব্যবসা এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার উপর চালানো তান্ডবে সরাসরি ছিলেন তিনি। সে ২০২৪ সালে সংসদ নির্বাচনে খুলনা থেকে আওয়ামী লীগের নৌকা প্রতীকে ফরম দাখিল করেছিলেন।

এ ব্যাপারে উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, ছাত্র আন্দোলনকে প্রতিহত করার কাজে ব্যবহৃত অবৈধ অস্ত্র, চোরাচালানের মাধ্যমে আনিত স্বর্ন, বৈদেশিক মুদ্রা, বিদেশী মাদকদ্রব্য, আমদানী নিষিদ্ধ পণ্য ও বাংলাদেশী টাকা মজুতের খবরে আমরা সেখানে অভিযান চালিয়ে আলামত উদ্ধার করে জব্দ করেছি। আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন এবং বিশেষ ক্ষমতা আইনে পৃথক দুইটি মামলা রুজু করা হয়েছে।

গ্রেফতাকৃত দুইজন আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। পলাতক আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে