চিকিৎসার অভাবে মৃত্যুমুখে, পঞ্চগড়ে জেলা জামায়াতের আমীরের আর্থিক সহায়তা

প্রকাশ | ২২ অক্টোবর ২০২৪, ১৯:২৫

পঞ্চগড় প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

হৃদরোগ, কিডনিসহ নানান জটিল রোগে আক্রান্ত দিগন্ত টিভির পঞ্চগড় প্রতিনিধি সাইফুল আলম বাবু। দীর্ঘদিন ধরে অসুস্থতার কারণে এখন চিকিৎসার অভাবে মৃত্যু পথযাত্রী এই কলম সৈনিক। পেশাগত সাংবাদিক সাইফুল ইসলাম বাবু এক সপ্তাহ ধরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি আছেন। 

গত সোমবার রাতে তাকে দেখতে যান জেলা জামায়াতের আমীর মো. ইকবাল হোসাইন। এ সময় তিনি তার অসুস্থ্যতা থেকে মুক্তির জন্য সম্মিলিতভাবে দোয়া করেন এবং নগদ আর্থিক সহায়তার পাশাপাশি আর সহযোগিতার আশ্বাস দেন।

পঞ্চগড় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু দৈনিক কালের কন্ঠ, বিডি নিউজ, যায়যায়দিন, আজকের পত্রিকা, দিগন্ত টিভিসহ প্রথম সারির একাধিক গণমাধ্যমে পঞ্চগড় প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। 

দিগন্ত টিভি বন্ধ হয়ে যাওয়ার পর আর কোন টেলিভিশনে যোগদান করতে পারেননি। অসুস্থতার কারণে দৈনিক কালের কন্ঠ পত্রিকাতেও বেশিদিন স্থায়ী থাকতে পারেননি। তিনিই সংসারের একমাত্র উপর্জনক্ষম ব্যাক্তি। পরিবারে তার স্ত্রীসহ এক মেয়ে ও এক ছেলে রয়েছেন। মেয়ে একটি কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী। আর ছেলে পঞ্চম শ্রেণীতে পড়ে। দীর্ঘদিন অসুস্থার কারণে খেয়ে না খেয়ে জীবনযাপন করছেন এই সাংবাদিক পরিবার। চিকিৎসার খরচ জোগাতে ইতিমেধ্য জেলা শহরের কামাতপাড়া মহল্লার ছয় শতক ভিটেমাটি বিক্রি করেছেন। 

তিনি বর্তমানে রংপুরের কিডনি বিশেষজ্ঞ ডা. মোবাশে^র আলমের তত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। অর্থের অভাবে আর চিকিৎসা খরচ জোগাতে পারছেন না তার পরিবার। ইতোমধ্যে পঞ্চগড় প্রেসক্লাবের তার সহকর্মীরা যে যার মত করে সহযোগিতা করছেন। 

কিন্তু সদর হাসপাতালের চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য তাকে আবারও রংপুর নিতে পরামর্শ দিয়েছেন। যথাযথ চিকিসা সেবা পেলে তিনি সুস্থ্য হয়ে উঠবেন বলে জানান চিকিসকরা। কিন্ত আর্থিক সংকটে রংপুরেও নিতে পারছেন না তার পরিবার। অসহায় এই সাংবাদিক পরিবারের পক্ষ থেকে সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সহায়তা প্রার্থনা করেছেন। সাংবাদিক বাবুকে সহায়তার জন্য বিকাশ নাম্বার-০১৭৫৪২৪৮৪৬৩।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতলে চিকিৎসাধীন সাংবাদিক বাবুর স্ত্রী মায়া আক্তার বলেন, আমাদের ভিটেবাড়িসহ যা ছিল, সব বিক্রি করে চিকিৎসা চালিয়ে যাচ্ছি। এখন আর পারছি না। তার দিকে তাকেলেই চোখ ভিজে আসে। কি করবো, কিছুই বুঝতে পারছি না। তাকে জরুরিভাবে রংপুর নিতে বলেছেন এখানকার চিকিৎসকরা। কিন্তু বর্তমানে কোনভাবেই কিছু করতে পারছি না।  

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক এসএম মাহবুব উল আলম বলেন, সাংবাদিক বাবু, কিডনি, ডায়াবেটিসসহ নানান জটিল রোগে আক্রান্ত। এরই মাঝে ব্রেন স্ট্রোক করেছেন। এমন রোগীর পঞ্চগড়ে তেমন চিকিৎসা দেওয়ার মত যথাযথ ব্যবস্থা নেই। তবে আমাদের মত করে যথাসাধ্য চিৎিসাসেবা দেওয়া হচ্ছে। তাকে জরুরিভাবে ঢাকা বা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা দরকার। পাশাপাশি সেখানে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্বাবধানে চিকিৎসা সেবা পেলে সুস্থ্য হয়ে উঠবেন বলে আশা করি। 

যাযাদি/ এম