শেরপুরে আ’লীগ নেতা চন্দন কুমার পাল একদিনের রিমান্ড

প্রকাশ | ২২ অক্টোবর ২০২৪, ১৮:৪৯

জেলা প্রতিনিধি শেরপুর
ছবি যাযাদি

রপুরে  হত্যা মামলায় জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পালের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একইসাথে ছাত্র সবুজ হত্যা মামলা ও সোলাইমান হত্যাচেষ্টার অভিযোগের মামলায় তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেওয়া হয়েছে।

২২ অক্টোবর মঙ্গলবার সকালে শেরপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাসান ভূঁইয়া ওই আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন শেরপুরের কোর্ট পুলিশ পরিদর্শক মো. জিয়াউর রহমান।

এর আগে গত ১৭ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে ২টি হত্যা ও হত্যাচেষ্টাসহ ৩টি মামলায় গ্রেফতার দেখিয়ে ৭ দিনের রিমান্ডের আবেদনসহ আদালতে সোপর্দ করা হয়। তবে আন্দোলনে গাড়ি চাপায় অপর ছাত্র সৌরভ হত্যা মামলায় মামলায় এখনও তাকে গ্রেফতার দেখানো হয়নি।

এদিকে রিমান্ড শুনানীর ঘন্টাখানেক পর স্থানীয় বৈষম্যবিরোধী আন্দোলনের ছাত্ররা আদালত প্রাঙ্গনে গিয়ে বিক্ষোভ প্রদর্শন করে এবং চন্দন কুমার পালের রিমান্ড বাড়ানোর দাবি জানায়। সূত্র জানায়, পরবর্তীতে পুনঃরিমান্ডের আবেদনের প্রেক্ষিতে বিষয়টি বিবেচনা করা হবে সাপেক্ষে পরিস্থিতি শান্ত হয়।

উল্লেখ্য, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট চন্দন কুমার পালের বিরুদ্ধে গত ৪ আগস্ট বিকেলে শেরপুর শহরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সবুজ মিয়া, সৌরভ ও মাহবুব নামে ৩ ছাত্রকে হত্যার অভিযোগসহ পৃথক কয়েকটি মামলা হয়েছে। গত ১৬ অক্টোবর বুধবার বিকেলে যশোরের বেনাপোল ইমিগ্রেশন হয়ে ভারতে প্রবেশকালে গ্রেফতার হন চন্দন কুমার পাল।


যাযাদি/এসএস