জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে কুমিল্লা নগরীতে এইচপিভি টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ

প্রকাশ | ২২ অক্টোবর ২০২৪, ১৮:২০

স্টাফ রিপোর্টার কুমিল্লা
ছবি যাযাদি

কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় ২৭ হাজার ৮ জন কিশোরীকে এইচপিভি টিকা প্রদান করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে জাতীয় হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকাদান ক্যাম্পেইন-২৪ উপলক্ষ্যে নগর ভবনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে আজ মঙ্গলবার (২২ অক্টোবর) বেলা ১১টায় সাংবাদিক সম্মেলনে এতথ্য জানান কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ছামছুল আলম। এতে বক্তব্য রাখেন সচিব আশরাফুন নাহার, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবু সায়েম ভূঁইয়া।

এসময় কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হারুন অর রশিদ, মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) মো. জহিরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সরকারের উদ্যোগে প্রাথমিকভাবে ৫ম থেকে ৯ম শ্রেণিতে অধ্যয়নরত ছাত্রী ও ১০ থেকে ১৪ বছর বয়সী শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত কিশোরীদের বিনামূল্য এ এইচপিভি টিকা প্রদান করা হবে।

 নগরীর ২৭টি ওয়ার্ডের ২১৩ টি শিক্ষা প্রতিষ্ঠানে আগামী ২৪ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত ১০ দিনব্যাপী ২৬ হাজার ৮০৪ জন ছাত্রী ও ৭ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত ৮ দিনব্যাপী ১০ থেকে ১৪ বছর বয়সী শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত ২০৪ জন কিশোরীকে উক্ত টিকা প্রদান করা হবে। এতে সহযোগিতায় থাকবেন-আরবান প্রাইমারী হেলথ কেয়ার, মেরী স্টোপস ক্লিনিক, সূর্যের হাসি (ছোটরা), সূর্যের হাসি (মুরাদপুর), সূর্যের হাসি (ঝাউতলা), এফপিএবি ও সেইভ দ্যা ছিল্ড্রেন।


যাযাদি/এসএস