বাবুগঞ্জে চাঁদাবাজি করতে গিয়ে ভুয়া সাংবাদিকসহ গ্রেপ্তার ২

প্রকাশ | ২২ অক্টোবর ২০২৪, ১৪:৪৮

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

বরিশালের বাবুগঞ্জে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজিকালে ভূয়া সাংবাদিকসহ দুইজন কে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করেছে পুলিশ। 

এর আগে স্থানীয় জনতা তাদের গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে।  সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যা রাতে উপজেলার রহমতপুর ইউনিয়নের লামচর আবাসন  এলাকায় ঘটনাটি ঘটে। 

এঘটনায় (২২ অক্টোবর)  বাবুগঞ্জ থানায় একটি চাঁদাবাজী মামলা দায়ের করেন ভুক্তভোগী ফালান মোল্লা। মামলা নং-০৫। ৩৮৫/৩৮৭ ধারায় দায়েরকৃত মামলায় গ্রেফতারকৃত দুইজন ও অজ্ঞাত ৫/৬ জনকে আসামী করা হয়। 

আটকৃতরা হলেন- বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মৃত আঃ মালেক খানের ছেলে ভূয়া সাংবাদিক মোঃ মুরাদ আলী ইমন ওরফে তসলিম (৪৫)। 

অন্যজন রহমতপুর ইউনিয়নের খানপুরার বাসিন্দা মৃত আফসার উদ্দিন হাওলাদারের ছেলে মোঃ শাহাজাহন হাওলাদার (৫০)।
 এজাহার সূত্র জানাযায়, মুরাদ আলী ইমন ওরফে তসলিম ও শাহাজাহন হাওলাদারসহ ৭/৮ জনের একটি প্রতারকচক্র গত ২০ অক্টোবর রহমতপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডস্থ লামচর ক্ষুদ্রকাঠী গ্রামের আশ্রায়ন প্রকল্পের  ঘরে গিয়ে বিভিন্ন ভয়-ভীতি দেখিয়ে দশ হাজার টাকা চাঁদা নিয়ে যায়। 

একই চক্র সোমবার(২১ আগষ্ট)  সন্ধ্যায় ওই আশ্রায়নের ঘরে গিয়ে আরো ৪০ হাজার টাকা চাঁদা দাবি করে। সন্দেহ হলে এলাকাবাসীর সহযোগিতায় তাদের মধ্যে দুইজনকে আটক করা হয়। বাকিরা কৌশলে পালিয়ে যায়। পরে বিক্ষুব্ধ এলাকাবাসী তাদের গণপিটুনি দিয়ে থানায় খবর দেয়। পরে ঘটনাস্থল থেকে প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ।

উল্লেখ্য ২০১৯ সালের ১৮ অক্টোবর বরিশালের কৃর্তনখোলা নদীতে ইলিশ ধরতে গিয়ে  বাবুগঞ্জের মাধবপাশা ইউনিয়নের হিজলা গ্রামের  ইমন ওরফে তসলিম গ্রেফতার হয়। তখন তাকে ১ বছরের জেল দিয়েছিলো জেলা প্রশাসন।  সে বিগত কয়েক বছর ধরে মানব অধিকারের বিশাল নেতা বনে গিয়ে এলাকায় দাপোটের সাথে চাদাবাজী করে আসছিলো। এর বিরুদ্ধে মানুষিক প্রতিবন্ধী ধর্ষণ, মুরগী চুরি, ইভটেজিং, ফার্মেসী থেকে প্রেসার মাপার যন্ত্র চুরিসহ হরেক রকম চাদাবাজীর অভিযোগ রয়েছে।

যাযাদি/ এসএম