মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

পীর আউলিয়ারাই এদেশে ইসলাম ধর্ম প্রসারে ভূমিকা রেখেছেন: শাহজাহান চৌধুরী

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ২২ অক্টোবর ২০২৪, ১৩:০৪
আপডেট  : ২২ অক্টোবর ২০২৪, ১৩:০৮
ছবি: যায়যায়দিন

এই উপমহাদেশে যুগ যুগ ধরে পীর আউলিয়ারাই ইসলামের মূল শিক্ষা এবং ইসলাম প্রচার ও প্রসারে অগ্রনী ভূমিকা পালন করে গেছেন। তাই অলি আউলিয়াদের আদর্শ অনুসরণ ও অনুকরনের কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বাঁশখালী উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও সাবেক কাথরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শিল্পপতি মো. শাহজাহান চৌধুরী।

সোমবার (২১ অক্টোবর) রাতে বাঁশখালী উপজেলার কাথরিয়ার বাগমারায় শাহ্ছুফি অলি শাহ (রহ.) এর ৫৯ তম বার্ষিক ওরশ শরীফে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি আরও বলেন, ‘মাজার জিয়ারত করা যায়, কিন্তু সিজদা করা জায়েজ নেই। যেখানে আসল সেখানে নকল থাকবেই। কিন্তু কোন অবস্থাতেই আসল ছাড়া যাবে না। যে স্থানে আল্লাহ তার রাসূলের আলোচনা করা হয় সেই স্থানটি হচ্ছে জান্নাতের বাগান।'

এদিন শাহ্ছুফি অলি শাহ (রহ.) এর ৫৯ তম বার্ষিক ওরশ শরীফ উপলক্ষে বাগমারা অলিশাহ (রহ.) সুন্নিয়া দাখিল মাদ্রাসার মাঠে ঈদ-এ মিলাদুন্নবী ও কাওয়ালী সন্ধার আয়োজন করা হয়।

অপরদিকে মাজার প্রাঙ্গনে হাজারো ধর্মপ্রাণ আশেক ভক্তগণের উপস্থিতিতে মাজার কমিটি ও এলাকাবাসীর পক্ষে কোরআন খতম, গাউছিয়া খতম, আলোচনা সভা, ছেমা মাহফিল, আখেরী মোনাজাত, তাবরুক বিতরণ কর্মসুচী পালন করা হয়।

যাযাদি/এআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে