দৌলতপুরে ৬ জেলেকে জরিমানা 

প্রকাশ | ২১ অক্টোবর ২০২৪, ২০:৩৩

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

কুষ্টিয়ার দৌলতপুরে পদ্মা নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশের প্রজনন মৌসুমে মাছ ধরার অপরাধে ৬ জেলেকে  জরিমানা করেছে  ভ্রাম্যমাণ আদালত। এসময় বিপুল পরিমাণে নিষিদ্ধ জাল জব্দ করে তা নষ্ট করা হয়। 

সোমবার সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত পদ্মা নদীতে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন দৌলতপুর  উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ।

ভ্রাম্যমাণ আদালত ও উপজেলা মৎস্য অফিস  সূত্রে জানাযায়,  সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে কারেন্ট জালসহ বিভিন্ন নিষিদ্ধ জাল ব্যবহার করে ইলিশসহ অন্যান্য মাছ শিকার করার সময় বিভিন্ন স্থান থেকে ৬ জেলেকে আটক করা হয়। 

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে তাঁদের প্রত্যেককে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়। এ সময় ৬ জেলের কাছ থেকে ২৬ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ  আদালত। আর জব্দ করা ৮৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৪০ টি চায়না দুয়ারি  জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়। যার বাজার মূল্য প্রায়  ১৯ লাখ  ৫০ হাজার টাকা। 

এ বিষয়ে দৌলতপুর  উপজেলা  মৎস্য কর্মকর্তা হোসেন আহমেদ  জানান, জেলা মৎস্য কর্মকর্তাসহ নদীতে অভিযান পরিচালনা করা হয়েছে। 

এসময় ৬ জেলেকে ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে ২৬ হাজার টাকা জরিমানা আদায়  করা হয়েছে ও  বিপুল পরিমাণে  নিষিদ্ধ জাল জব্দ করে তা নষ্ট করা হয়েছে।

যাযাদি/ এম