শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

চাঁদপুরে বিশেষ টাস্কফোর্সের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে অর্থদন্ড

চাঁদপুর প্রতিনিধি
  ১৮ অক্টোবর ২০২৪, ২০:৩৫
ছবি : যায়যায়দিন

নিত্যপ্রয়োজনীয় বাজারকে স্থিতিশীল করতে বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক গঠিত চাঁদপুর জেলা বিশেষ টাস্কফোর্স কমিটির ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় শহরের বিপনিবাগ বাজার ও কালিবাড়ীর মোড় এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. জাকারিয়া হোসেন।

এসময় মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা এবং মূল্য তালিকায় অসামঞ্জস্য থাকাসহ বিভিন্ন অনিয়মের কারণে ৪ প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারি পরিচালক নুর হোসেন বলেন, বিকালে কালিবাড়ীর মোড় এলাকার কয়েকটি ওষুধের ফার্মেসীতে অভিযান পরিচালনা করা হয়। এসময় ৩টি প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ ওষুধ থাকার অপরাধে ৭ হাজার টাকা জরিমানা করা হয়

অপরদিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিশাল দাস বলেন, সন্ধ্যায় শহরের বিপনিবাগ বাজারে কয়েকটি কাঁচা বাজার, মুরগি ও মাছ বিক্রির প্রতিষ্ঠানগুলোতে অভিযান পরিচালনা করা হয়। এসময় মূল্য তালিকা অসামঞ্জস্য থাকা এবং পণ্যে দাম বেশি রাখার অপরাধে ১ টি প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও সাধারণ জনগণের সাথে যেন কোনরকম প্রতারণা না করা হয়, সে ব্যাপারেও সর্তক করে দেয়া হয়।

অভিযান চলাকালীন সময়ে উপস্থিত ছিলেন জেলা পর্যায়ে বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক নুর হোসেন, জেলা মৎস জরিপ কর্মকর্তা ফারহানা আক্তার, জেলা ক্যাব এর দপ্তর সম্পাদক বিপ্লব সরকারসহ জেলা পুলিশের একটি চৌকস দল।

যাযাদি/এআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে