শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

ফরিদপুরে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

ফরিদপুর
  ১৮ অক্টোবর ২০২৪, ১৯:৪৭
আপডেট  : ১৮ অক্টোবর ২০২৪, ১৯:৫২
ছবি: যায়যায়দিন

সুহৃদ সমাবেশ ফরিদপুর আয়োজিত শুক্রবার দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প ও ব্লাড ডোনেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে ।

দেড় শতাধিক দরিদ্র রোগী বিনামূল্যে ঔষধ ও ব্যবস্থাপত্র, ইসিজি, ব্লাড গ্রুপিং, ডায়াবেটিক পরীক্ষা সহ বিভিন্ন মেডিকেল টেস্ট করিয়েছেন সেখানে।

‘উচ্চ রক্তচাপ ও ডায়বেটিস নিয়ন্ত্রন করি, স্ট্রোক- হার্ট এটাক ও কিডনী রোগ প্রতিরোধ করি’ এবং ‘ব্লাড গ্রুপিং জানি, নিয়মিত রক্তদান করি’ এই দুই প্রতিপাদ্য নিয়ে ছিলো ক্যাম্পের আয়োজন।

সহযোগিতায় ছিলেন ডা. মিজানুর রহমান, ডা. এমরান হোসেন, ডা. আল আমিন সরোয়ার, ডা. হাসিবুল হাসান, সমাজ সেবক আবু সায়েম খান ও সন্ধানী ফরিদপুর মেডিকেল কলেজ ইউনিট।

বাংলাদেশ ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার এর সহযোগিতায় ফরিদপুর শহরের দক্ষিণ ঝিলটুলি এলাকায় আফটার স্কুল মাকতাবের চত্তরে আয়োজন করা হয় এই ক্যাম্পের।

সুহৃদ সমাবেশের সাধারণ সম্পাদক অবরাব নাদিম ইতু এবং বাংলাদেশ ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার এর সহকারী পরিচালক মোহাম্মদ হাজ্জাজের তত্ত্বাবধানে দরিদ্র অটোরিকশাচালক ও স্থানীয় বাসিন্দাদের দেয়া হয় বিনামূল্যে চিকিৎসা সেবা। এই ক্যাম্পে ৫ জন চিকিৎসক, দশ জন মেডিকেল স্টুডেন্ট ও আয়োজক সংগঠনের দশ জন স্বেচ্ছাসেবক অংশ নেন। অতিথি হিসেবে যোগদান ঢাকা থেকে আগত বিশিষ্ট অভিনেতা খাইরুল আলম সবুজ ও নাট্য ব্যক্তিত্ব ড. বাবুল বিশ্বাস সহ বিশিষ্টজনেরা।

যাযাদি/এআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে