শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

পাবনা মানব কল্যাণ ট্রাস্টের ৪ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ

পাবনা প্রতিনিধি
  ১৮ অক্টোবর ২০২৪, ১৯:০০
আপডেট  : ১৮ অক্টোবর ২০২৪, ১৯:০৪
ছবি: যায়যায়দিন

পাবনার একমাত্র দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা প্রতিষ্ঠান মানব কল্যাণ ট্রাস্ট সিংগা থেকে সদ্য প্রকাশিত এইচএসসি পরীক্ষায় ৪ দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

উত্তীর্ণ শিক্ষার্থীরা হলো; পাবনা সদর উপজেলার দোগাছি গ্রামের চাঁদ আলী প্রামানিকের ছেলে আল আমিন হোসেন ২.৯২, রাজশাহীর বাঘার খায়েরহাট গ্রামের জালাল উদ্দিনের ছেলে রবিউল ইসলাম ৩.৪২, সাঁথিয়ার আব্দুস সাত্তার মোল্লার ছেলে আব্দুস সবুর ২.৯০ ও সদরের চরতারাপুর গ্রামের ইসাহাক প্রামানিকের ছেলে শাকিল প্রামানিক ২.৮৩ জিপিএ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছে।

ট্রাস্ট সূত্র জানায়, ট্রাস্টের শিক্ষার্থী আল আমিন হোসেন ও রবিউল ইসলাম দোগাছি উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে, আব্দুস সবুর শহীদ এম মনসুর আলী কলেজ থেকে এবং শাকিল প্রামানিক ইসলামিয়া ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। দৃষ্টিপ্রতিবন্ধী এই শিক্ষার্থীরা ট্রাস্টের সার্বিক খরচে আবাসিকে থেকে পড়ালেখা করে। তারা উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের কাজে নিজেদের সম্পৃক্ত করবে এমন অনুভূতি ব্যক্ত করে।

ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রফেসর (অবঃ) আলহাজ্ব আবুল হোসেন ও ভাইস চেয়ারম্যান সহকারী অধ্যাপক আলহাজ্ব ড. মোঃ আলমগীর হোসেন জানান, দৃষ্টিপ্রতিবন্ধী, এতিম, দরিদ্রম হতদরিদ্র ও অভিভাবকহীন ছেলেদের মানবকল্যাণ ট্রাস্টের নিজস্ব খরচে থাকা, খাওয়া, চিকিৎসাসহ পড়ালেখা করানো হয়। প্রতিবছরই এই প্রতিষ্ঠান থেকে এসএসসি, এইচএসসি, ডিগ্রি, অনার্স ও মাস্টার্স পরীক্ষায় শিক্ষার্থী অংশগ্রহণ করে কৃতিত্বের সাক্ষর রাখছে। দেশের বিভিন্ন স্থান থেকে দৃষ্টিপ্রতিবন্ধীদের এই ট্রাস্টে বিনা পয়সায় লালন পালন করে দক্ষ করার পর কর্মস্থলে চলে যায়।

যাযাদি/এআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে