শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

ফেনীতে পল্লী বিদ্যুৎ সমিতির কমপ্লিট শাটডাউন কর্মসূচি স্থগিত

ফেনী  প্রতিনিধি
  ১৮ অক্টোবর ২০২৪, ১৮:৫৫
আপডেট  : ১৮ অক্টোবর ২০২৪, ১৮:৫৮
ছবি: সংগৃহীত

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলমের অনুরোধে কমপ্লিট শাটডাউন কর্মসূচি স্থগিত করে ফেনী সহ সারাদেশে বিদ্যুৎ সরবরাহ চালু করেছে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীরা।

এর আগে পল্লী বিদ্যুৎ সমিতির ২০ কর্মকর্তাকে চাকরি থেকে বরখাস্ত এবং ১০ কর্মকর্তার বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিভিন্ন জেলায় সাময়িক ভাবে বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেয় পবিস।

হঠাৎ করে সিদ্ধান্ত নেওয়ায় আরইরিব চেয়ারম্যানের অপসারণ এবং দুই দফা দাবি বাস্তবায়নে ১২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করে ঢাকা অভিমুখে লংমার্চের হুঁশিয়ারি দেয় পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার বিভিন্ন জেলায় ৬১টি সমিতিতে পুরোপুরি বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দিয়ে প্রতিবাদ জানায় সমিতির কর্মকর্তা কর্মচারীরা। এতে ভোগান্তিতে পড়ে পল্লী বিদ্যুৎ সমিতির লাখ লাখ গ্রাহক।

তবে বিকালের দিকে আন্দোলনকারীদের সমন্বয়ক প্রকৌশলী রাজন কুমার দাস (এজিএম), প্রকৌশলী আসাদুজ্জামান ভূঁইয়া (ডিজিএম) দীপক কুমার সিংহ (ডিজিএম) সহ দেশের বিভিন্ন এলাকা থেকে সমিতির বেশ কয়েকজন কর্মকর্তাকে আটক করা হয়।

এর প্রেক্ষিতে, সন্ধ্যায় পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীরা প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলমের সঙ্গে সাক্ষাৎ করলে সমিতির কর্মকর্তা কর্মচারীদের সমস্যা সমাধান এবং আটকদের ছেড়ে দেওয়া আশ্বাস দিলে রোববার পর্যন্ত কর্মসূচি স্থগিত করেন পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীরা।

ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির জিএমকে পুলিশ হেফাজতে নিয়ে আসলেই বিভিন্ন পল্লী বিদ্যুৎ পর্যায়ক্রমে বিদুৎ সংযোগ চালু করে পরিস্হিতি স্বাভাবিক হয়। ফেনী মডেল থানায় ওসি মর্ম সিংহ ত্রিপুরা জানান, জিএমকে আলাপ আলোচনার জন্য আনা হয়েছে উদ্ভূত পরিস্থিতির কারনে।

যাযাদি/এআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে