শ্রীমঙ্গলে ২ ডাকাত সদস্য আটক

প্রকাশ | ১৮ অক্টোবর ২০২৪, ১৮:১৭

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার
ছবি : যায়যায়দিন

মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানা পুলিশের বিশেষ অভিযানে আন্তঃজেলা ডাকাত দলের দুই সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে। আটকৃত দুই ডাকাতের নাম মহরম আলী (৩৭) ও রশিদ মিয়া (২৭)। শুক্রবার সন্ধ্যায় জেলা পুলিশের এক প্রেসবিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। 

পুলিশ জানায়, বৃহস্পতিবার  (১৭ অক্টোবর) দিবাগত  রাতে পুলিশ পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা সুদীপ্ত শেখর ভট্টাচার্যসহ শ্রীমঙ্গল থানার একটি দল একই উপজেলার  গুলগাঁও এবং দুর্গানগর গ্রামে অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করেন। 

থানা সুত্র আরও জানায়, চলতি বছরের ৩১ আগস্ট রাতে শ্রীমঙ্গল থানাধীন ৪নং সিন্দুরখান ইউনিয়নের অন্তর্গত লাহারপুর বিহারী বস্তি গ্রামের  আব্দুর রশিদের বসত ঘরে ডাকাতির ঘটনা ঘটে।  ডাকাত দলের সদস্যরা আব্দুর রশিদসহ তার ছেলে ও স্ত্রীকে মারপিট করে গুরুতর জখম করে এবং স্বর্ণালংকার, নগদ টাকা ও মোবাইল ফোনসহ সর্বমোট প্রায় ১১ লাখ ৬৯ হাজার  টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এঘটনায় থানায় একটি ডাকাতি মামলা দায়ের করা হয়। 

জেলা পুলিশ শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম'র বরাত দিয়ে আরও জানায়, 'এর আগে এই মামলায় চান্দু মিয়া নামে এক ডাকাতকে আটক করা হয়। বৃহস্পতিবার  আটকৃত দুইজনসহ অন্যান্য কয়েকজনকে ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে নিয়ে এসে ডাকাতির ঘটনাটি ঘটিয়েছে মর্মে পূর্বে গ্রেফতারকৃত আসামী চান্দু মিয়া তার ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জানিয়েছিল।' 

আটকৃত ডাকাত সদস্য মহরম আলী  শ্রীমঙ্গল উপজেলার দূর্গানগর গ্রামের  মৃত আব্দুল মতিন পুত্র ও রশীদ মিয়া একই উপজেলার গুলগাঁও গ্রামের মৃত মফিজ মিয়ার পুত্র। 

যাযাদি/ এস