শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

ফেসবুকে অপপ্রচার, জিডি করলেন সাংবাদিক

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ১৮ অক্টোবর ২০২৪, ১৮:০৪
ছবি : যায়যায়দিন

সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে ছবি এডিট করে অসত্য ও অপপ্রচার ছাড়ানোর অভিযোগে লোহাগাড়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সাংবাদিক দেলোয়ার হোসেন রশিদী।

গত১৫ অক্টোবর মঙ্গলবার রাতে সাংবাদিক দেলোয়ার হোসেন নিজে উপস্থিত হয়ে এ সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডিতে লোহাগাড়ার আধুনগর রশিদার ঘোনা গ্রামের নুরুল আমিনের ছেলে মো. ফরহাদকে অভিযুক্ত করা হয়।

সাংবাদিক দেলোয়ার হোসেন রশিদী লোহাগাড়ার আধুনগর রশিদা ঘোনা গ্রামের মৃত গোলাম কাদেরের ছেলে এবং দৈনিক খবরপত্র পত্রিকার চট্টগ্রামের স্টাফ রিপোর্টার ও লোহাগাড়া সাংবাদিক সমিতির সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্বে রয়েছেন ।

জিডির সূত্র ধরে জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অভিযোগকারী তার ব্যাক্তিগত ফেসবুক আইডি Md. Forhad নামের আইডি থেকে ছবি বিকৃতি করে মানসম্মান হানিকর বিভিন্ন পোস্ট করে অসত্য ও অপপ্রচার চালাচ্ছে। উদ্দেশ্য প্রণোদিতভাবে মিথ্যা ও মানহানিকর তথ্য পোস্ট করার মাধ্যমে হেয় প্রতিপন্ন করার অভিযোগ করা হয়েছে।

সাংবাদিক দেলোয়ার হোসেন রশিদী বলেন, “বিগত ফ্যাসিস্ট সরকারের আমলে অভিযুক্ত ফরহাদের পিতা নুরুল আমিন আওয়ামী লীগের প্রভাব খাটিয়ে মাটি পাচার, গাছ পাচার, জমি জবরদখল এবং ফরহাদের ভাই পুলিশ কনস্টেবল হওয়ায় প্রভাব খাটিয়ে এলাকায় প্রতিনিয়ত হয়রানি" শিরোনামে সংবাদ প্রকাশ করায় ক্ষিপ্ত হয়ে ব্যক্তিগতভাবে আমাকে হেয়প্রতিপন্ন করার জন্য প্রতিবেশী ফরহাদ আমার ছবি বিকৃতি করে আমার বিরুদ্ধে অপ্রচার করতেছে। মানহানি করার লক্ষেই এ ধরনের অপপ্রচার ছড়ানো হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। আইনী প্রক্রিয়ার মাধ্যমে এ অপপ্রচারের সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন তিনি।

অভিযুক্ত মো. ফরহাদকে পাওয়া না যাওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আরিফুর রহমান বলেন, “সাংবাদিক দেলোয়ার হোসেন রশিদী এর বিরুদ্ধে ফেসবুকে ছবি বিকৃতি করে অসত্য ও অপপ্রচার এবং আপত্তিকর পোস্ট করা হয়েছে বলে অভিযোগ এসেছে।” এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন তিনি। বিষয়টি অধিকতর তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে