শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

সোনাতলায় ছাব্বির হত্যা মামলার আওয়ামী লীগ নেতা গ্রেফতার

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি
  ১৮ অক্টোবর ২০২৪, ১৮:০০
আপডেট  : ১৮ অক্টোবর ২০২৪, ১৮:০৫
ছবি: যায়যায়দিন

বৈষম্যবিরোধী আন্দোলনে হাসিনা সরকারের পতনের দিন সোনাতলায় ছাত্র আন্দোলনের বিজয় মিছিলে হামলা চালিয়ে স্কুল ছাত্র ছাব্বিরকে গুরুতর যখম করলে পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় সে মৃতবরণ করে। উক্ত হত্যা মামলার ৯ নং আসামি দিগদাইড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান সোহেলকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেন সোনাতলা থানা পুলিশ।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে স্থানীয় একটি চায়ের দোকান থেকে সোহেলকে গ্রেফতার করে আজ শুক্রবার বেলা ১২ টায় তাকে আদালতে প্রেরণ করে সোনাতলা থানা পুলিশ।

জানা যায়, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণ-অভ্যুত্থানে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে চলে যাওয়ায় সারাদেশের ন্যায় উপজেলার সৈয়দ আহমেদ কলেজ স্টেশনে বিজয় মিছিল অনুষ্ঠিত হয়। বিজয় মিছিলে দূর্বৃত্তের আঘাতে নিহত হন স্কুল ছাত্র ছাব্বির। ছাব্বির সুখানপুকুর উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ভোকেশনাল শাখার ছাত্র। সে গাবতলী উপজেলা তেলীহাটা গ্রামের শাহীন আলীর ছেলে।

উক্ত ঘটনায় নিহতের বাবা শাহীন আলী বাদী হয়ে ১৬ আগষ্ট রাতে বগুড়া-১ আসনের সাবেক এমপি সাহাদারা মান্নান, সারিয়াকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান সাখাওয়াত হোসেন সজল, সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মিনহাদুজ্জান লীটনসহ ২০ জন দলীয় নেতাকর্মীদের নামে মামলা দায়ের করেন।

ওই মামলার পুনরায় ময়নাতদন্তের জন্য গত ১৬ অক্টোবর জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবু শাহামা ও মামলার তদন্তকারী কর্মকর্তা সোনাতলা থানার এসআই আক্কাস আলী উপস্থিতে কবর থেকে মরদেহ উত্তোলন করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ময়নাতদন্ত শেষে লাশ পুনরায় কবরস্থ করে।

উল্লেখ্য, উক্ত হত্যা মামলার এজহারভুক্ত ২০ জন আসামীর মধ্যেই প্রথম একজন আসামি গ্রেফতার হয়েছে।

এ ব্যাপারে সোনাতলা থানা অফিসার ইনচার্জ মিলাদুন্নবী বলেন, সৈয়দ আহমদ কলেজ স্টেশনে এলাকা থেকে আসামিকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

যাযাদি/এআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে