পকেট কমিটি পরিবর্তনের দাবিতে সংবাদ সম্মেলন

প্রকাশ | ১৮ অক্টোবর ২০২৪, ১৭:১৩ | আপডেট: ১৮ অক্টোবর ২০২৪, ১৭:১৮

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

নাটোরের গুরুদাসপুরে নাটোর জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের গুরুদাসপুর উপজেলা শাখা’র নব গঠিত কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছে কার্ডধারী শ্রমিকরা।

শুক্রবার দুপুরে গুরুদাসপুর পৌরসভার চাঁচকৈড় বাজারে অবস্থিত শ্রমিক অফিস চত্বরে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

শ্রমিক জাহাঙ্গীর শেখ, শামসুল আলম লিটন, রেজা শাহ, শিশির সরদার, মোহাম্মদ শেখসহ প্রায় ৬০-৭০ জন শ্রমিক সংবাদ সম্মেলনে বক্তব্য রেখে বলেন,‘গত (১৭ অক্টোবর) আওয়ামী সরকারের সমর্থকদের নিয়ে উপজেলা শ্রমিকদলের সভাপতি রবিউল শাহকে নাটোর জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ড ভ্যান পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি ও ব্যবসায়ী আসাদুজ্জামানকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট একটি কমিটির অনুমোদন দেয় জেলা পরিবহণ শ্রমিক ইউনিয়ন। অর্থনৈতিক সুবিধা নিয়ে এই কমিটি অনুমোদন দেওয়া হয়েছে প্রকৃত শ্রমিকদের বাদ দিয়ে। তারা সবুজ ও লাল কার্ডধারী শ্রমিকরা এই কমিটি দ্রুত বিলুপ্তি ঘোষণা করারও দাবি জানান। নতুন করে শ্রমিকদের নিয়ে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করা হোক বলেও দাবি করেন বক্তারা। 

এদিকে নব গঠিত কমিটির সভাপতি রবিউল শাহ ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বলেন,‘নাটোর জেলা কমিটি সকল নিয়ম নিতি মেনেই তাদের কমিটির অনুমোদন দিয়েছেন। তাছাড়াও আওয়ামী সরকারের কোন সমর্থক তাদের কমিটিতে নেই। প্রকৃত শ্রমিক ও বিএনপি কর্মীদের নিয়েই কমিটি গঠন করা হয়েছে।

নাটোর জেলা ট্রাক,ট্যাংকলরী ও কাভার্ড ভ্যান পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক মোঃ রাসেদুল ইসলাম খান বলেন,‘অর্থনৈতিক সুবিধা নিয়ে কমিটি অনুমোদনের বিষয় সম্পূর্ণ মিথ্যা। সরেজমীন করে স্থানীয় শ্রমিকদের মতামতের ভিত্তিতেই কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

যাযাদি/এআর