শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

টঙ্গীবাড়িতে ভ্রাম্যমাণ আদালতে ড্রেজার ব্যবসায়ীকে জরিমান

টঙ্গিবাড়ী (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
  ১৮ অক্টোবর ২০২৪, ১১:৫২
ছবি : যায়যায়দিন

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে অবৈধ ড্রেজার ব্যবসায়ী জামাল বেপারী (৫৬) নামের এক ব্যক্তিকে ভ্রাম্যমান আদালতে অর্থদন্ড দেয়া হয়েছে। তিনি মুন্সীগঞ্জ সদর উপজেলার মৃত জহিরুল হক’র ছেলে।

বৃহস্পতিবার উপজেলার যশলং-বাঘিয়া এলকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ববি মিতু। এসময় তিনি অবৈধ ড্রেজার দিয়ে বালু ভরাট করার দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে তাকে এক লক্ষ টাকা অর্থদন্ড দেয় অনাদায়ে দুই মাসের কারাদন্ড আদেশ দেয়। পরে ড্রেজার ব্যবসায়ী অর্থদন্ড পরিশোধ করেন।

এছাড়াও সোমবার বিকাল ৪ টায় টঙ্গিবাড়ী উপজেলা সরকারি কমিশনার ভূমি ফারজানা ববি (মিতু) উপজেলার কাঠাদিয়া ঈদগাহ পাশে মুক্তারপুর - দিঘীরপাড় মেইন হাইওয়ে রাস্তা ফুটু করে বিএনপি নেতা পিন্টু মিয়ার ড্রেজারের পাইপ নিযে জমি ভরাট চেষ্ঠা করায় ড্রেজারের পাইপ ভাংচুর করা হয়েছে ।

স্থানীয়রা জানান, একই ইউনিয়নের পশ্চিম আলদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পাশে নয়ন বেপারী নামে ড্রেজার ব্যবসায়ীর ফসলি জমি ভরাট কাজ অব্যবহ রয়েছে । সে পাকা রাস্তার উপর আইল্যান্ড নির্মাণ করে বিদ্যুৎতের তারের মতো ড্রেজারের পাইপ নিয়ে অবাধে ফসলি জমি ভরাট করতে দেখা গেছে । যাহার কারনে প্রতিনিয়ত সড়ক দূর্ঘটনায় শিকার হচ্ছে যাত্রীরা ।

তারা আরো জানান, খালের উপর ড্রেজারের মেশিন বসার কারণে বিকট শব্দে ছোট ছোট বাচ্চারা ঠিকমত ঘুম আসতে পারছে না । নাম প্রকাশ্যে অনিচ্ছুক, তাদেরকে বহুবার বাঁধা দিলও কোন কথা মানছে না তারা প্রভাব খাটিয়ে ডেজারে কাজ চালিয়ে যাচ্ছে । তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারজানা ববি মিতু বলেন, আমি সংবাদ পেয়ে সরকারি রাস্তার ফুটো করার কারনে পাইপ ভাংচুর করা হয়েছে ফসলি জমি রহ্মার্থে আমাদের অভিযান চলমান থাকবে ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে