এক বছর পর টেকনাফ বন্দরে মিয়ানমার থেকে ৩৭৭ মেট্রিক টন পেঁয়াজ এসেছে

প্রকাশ | ১৭ অক্টোবর ২০২৪, ২১:১৫

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

কক্সবাজার টেকনাফ স্থলবন্দরে মিয়ানমার থেকে একটি ট্রলারে করে ৩৭৭ মেট্রিকটন পেঁয়াজ এসেছে। পেঁয়াজ গুলো ট্রলার থেকে খালাস করা হচ্ছে। 

বৃহস্পতিবার দুপুরের দিকে মিয়ানমারের ইয়াঙ্গুন থেকে পেয়াজ ভর্তি ট্রলারটি টেকনাফ স্থল বন্দরে এসে নোঙ্গর করেছে বলে জানিয়েছেন ইউনাইটেড ল্যান্ড পোট টেকনাফে লিমিটেডেন মহাব্যবস্থাপক মো জসিম উদ্দিন চৌধুরী। 

তিনি বলেন, স্থানীয় ব্যবসায়ী মেসার্স ফারুক এন্টারপ্রাইজ এ পেয়াজগুলো আমদানি করেছেন। টেকনাফে পৌঁছানোর পর থেকে পেযাজ গুলো ট্রলার থেকে খালাস করা হচ্ছে। দেশের বিভিন্ন স্থানে সরবরাহ ব্যবস্থা করা হচ্ছে।

স্থলবন্দরের কাস্টমস সূত্র জানায়, ২০২৩ সালের নভেম্বর মাসের পর থেকে পেঁয়াজ আমদানি বন্ধ ছিল। মেসাস ফারুক ট্রেডার্সের মাধ্যমে ৩৭৭ মেট্রিকটন পেঁয়াজ এসেছে। 

টেকনাফ স্থলবন্দরের কাস্টমস সুপার বিএম আব্দুল্লাহ আল মাসুম বলেন, পেঁয়াজগুলো খালাস করার পর ট্রাকে ভর্তি করে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করার প্রক্রিয়া চলছে।

আমদানিকারক হাফেজ এনামুল হক জানান, দীর্ঘ বছর পর পেঁয়াজ আমদানি করতে পারে অনেক খুশি লাগছে। দেশে পেঁয়াজের চাহিদা অনেক বেশি। পেঁয়াজের দাম বেশি হওয়ায় শ্রমিকরা পেঁয়াজ ক্রয় করতে হিমশিম খাচ্ছে। এইভাবে যদি পেঁয়াজ আমদানি করতে পারি। দেশে পেঁয়াজের দাম কমে আসবে বলে মনে করেন ব্যাবসায়ীরা।

যাযাদি/ এম