বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

দর্শনায় দুই কোটি টাকা মুল্যের সাপের বিষ উদ্ধার

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি
  ১৭ অক্টোবর ২০২৪, ২০:০৯
ছবি যাযাদি

চুয়াডাঙ্গার দর্শনা হল্ট ষ্টেশনে অভিযান চালিয়ে মহানন্দা এক্সপ্রেস থেকে প্রায় ২ কোটি টাকা মূল্যের ৩শ গ্রাম সাপের বিষ উদ্ধার করেছে চুয়াডাঙ্গা বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ)। আজ বৃহস্পতিবার ১৭ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৫টায়, এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন, চুয়াডাঙ্গা বিজিবি-৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান, পিএসসি।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে গোপন তথ্যের ভিত্তিতে আজ বৃহস্পতিবার দুপুর ১ টায় চুয়াডাঙ্গা জেলার দর্শনা হল্ট স্টেশন দিয়ে মহানন্দা এক্সপ্রেসের মাধ্যমে বিষাক্ত সাপের বিষ পাচার হবে। ওই সময় চুয়াডাঙ্গা বিজিবি-৬ব্যাটালিয়নের অধীনস্থ হাবিলদার মোঃ মুরাদুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে দর্শনা হল্ট স্টেশনে অবস্থান নেন। পরে সীমান্ত পিলার ৭৫/৩-এস হতে আনুমানিক ০৩ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে দর্শনা রেল ষ্টেশনে রাজশাহী থেকে ছেড়ে আসা মহানন্দা এক্সপ্রেসে বিশেষ অভিযান পরিচালনা করেন। বিজিবি সশস্ত্র টহলদল মহানন্দা এক্সপ্রেসের ৪ নং বগির ল্যাগেজ ক্যারিয়ারের উপর একটি প্লাষ্টিকের ব্যাগ পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করে। জব্দকৃত ব্যাগটি তল্লাশি করে ব্যাগের ভিতর হতে ৩টি কাচের বোতল উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত কাচের বোতলের মধ্যে আনুমানিক ৩শ গ্রাম ওজনের বিষাক্ত সাপের বিষ জব্দ করে যার আনুমানিক মুল্য প্রায় দুই কোটি টাকা।

এ বিষয়ে চুয়াডাঙ্গা বিজিবি-৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান, পিএসসি বলেন মহানন্দা এক্সপ্রেস থেকে ৩শ গ্রাম সাপের বিষ উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে হাবিলদার মোঃ মুরাদুল ইসলাম বাদী হয়ে পরবর্তী আইনগত বিষয় প্রক্রিয়াধীন রয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে