বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদ রথিনের পরিবারকে অর্থিক প্রদান

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ
  ১৭ অক্টোবর ২০২৪, ১৭:১৩
ছবি : যায়যায়দিন

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদ রথিনের পরিবারের সদস্যদের আর্থিক সহায়তা প্রদান করেছে গোপালগঞ্জ জেলা সমাজ সেবা অফিস।

বৃহস্পতিবার সকাল ১০ টায় সমাজসেবা অধিদপ্তরের জেলা অফিসে রথিনের ভাই বিপ্লব বিশ্বাস ও ভাবী মাধবী বাড়ৈর হাতে জাতীয় সমাজ কল্যাণ পরিষদের ৭ হাজার টাকার চেক তুলে দেন সমাজ সেবা উপ-পরিচালক মোঃ হারুণ অর রশীদ।

এ সময় জেলা সমাজ সেবা অফিসের সহকারী পরিচালক মোঃ জুলফিকার আলী, সহকারী পরিচালক মিজানুর রহমান, গোপালগঞ্জ শহর সমাজ সেবা কার্যালয়ের সমাজসেবা কর্মকর্তা ফারহানা নাসরিন, প্রবেশন অফিসার আল আমিন মোল্লাসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

উপপরিচালক মোঃ হারুণ অর রশীদ বলেন, শহীদ রথিনের ভাই শারিরীক প্রতিবন্ধী বিপ্লব বিশ্বাসের ব্যবসা পরিচালনার জন্য জাতীয় সমাজ কল্যাণ পরিষদের ফান্ড থেকে ৭ হাজার টাকা প্রদান করা হয়েছে। শহীদ রথীনের শারিরীক প্রতিবন্ধী বোন রুমা বিশ্বাস সেলাই প্রশিক্ষণ নিচ্ছেন। তাকে বিনাম‚ল্যে আমরা একটি সেলাই মেসিন দেব। যাতে তিনি আয় করে জীবিকা নির্বাহ করতে পারেন।

উল্লেখ্য, গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার শুয়াগ্রাম ইউনিয়নের শুয়াগ্রামের প্রায়াত দানিয়েল বিশ্বাসের ছেলে রথিন বিশ্বাস ঢাকার পশ্চিম রাজা বাজার এলাকার উইলিয়াম কেরি ইন্টারন্যাশনাল স্কুলে অফিস সহকারী পদে চাকরি করতেন। গত ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করার পর তিনি বিজয় মিছিলে যান। মিছিলটি সংসদ ভবন এলাকায় পৌঁছালে তার মাথায় কাঁচ ভেঙ্গে পড়ে। তিনি রক্তাক্ত জখম হন।

তাকে ঢাকার নিউরোসাইন্স হাসপাতালে ভর্তি করা হয়। ৫ আগস্ট রাতেই রথিন সেখানে মারা যান। পরের দিন গ্রামের বাড়িতে মরদেহ আনা হয়। বাড়ির উঠানে বাবা-মায়ের কবরের পাশে খ্রিস্ট্রিয় রীতি অনুযায়ী রথিনের মরদেহ দাফন করা হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে