বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

ফেসবুকে বিশ্বনবীকে নিয়ে কটুক্তিমূলক পোস্ট করায় যুবক আটক

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা
  ১৬ অক্টোবর ২০২৪, ২২:১১
ছবি-যায়যায়দিন

ফেসবুকে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ) ও ইসলাম ধর্ম নিয়ে কটুক্তিমূলক পোস্ট করায় রানা চন্দ্র সরকার (৩৫) নামের এক যুবককে আটক করা হয়েছে।

বুধবার দুপুরে নেত্রকোনা সদর থানা পুলিশ পৌর শহরের মোক্তারপাড়া থেকে রানাকে আটক করে। আটককৃত রানা সদর উপজেলার সিংহের বাংলা গ্রামের মৃত রঞ্জিত চন্দ্র সরকারের ছেলে।

পুলিশ সুত্রে জানা গেছে, রানা তার ব্যক্তিগত ফেসবুক আইডি হতে মঙ্গলবার (১৫ অক্টোবর) ‘দেবী দূর্গা এবং ভক্ত’ শিরোনামে কাল্পনিক কথোপকথনের এক পর্যায়ে হযরত মোহাম্মদ (সাঃ) ও ইসলাম ধর্ম নিয়ে কটুক্তিমূলক লেখা পোস্ট করে। যা দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে এলাকায় উত্তেজনা দেখা দেয়। ধর্মপ্রাণ ওলামা মাশায়েখগণ বিষয়টি নেত্রকোনা পুলিশ সুপারকে অবহিত করলে তিনি তাৎক্ষনিক নেত্রকোনা থানার পুলিশকে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন।

নেত্রকোনার সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদের সভাপতি গাজী মুহাম্মদ আবদুর রহীম সাম্প্রদায়িক সম্প্রীতির জেলা নেত্রকোনায় এ ধরনের ন্যাক্কার জনক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তার দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি ও মিডিয়া) মোহাম্মদ লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, আটককৃত যুবক থানা পুলিশ হেফাজতে আছে। এ ব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা চলমান আছে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে