বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

চাঁদপুরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অনিয়ম পাওয়ায় জরিমানা

চাঁদপুর প্রতিনিধি
  ১৬ অক্টোবর ২০২৪, ১৭:৫৯
ছবি যাযাদি

চাঁদপুরের ভ্রাম্যমাণ আদালতের পৃথক দুটি অভিযানে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার চাঁদপুর শহরের পালবাজার সবজির বাজার ও চিত্রলেখার মোড়ে কয়েকটি রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ সময় কাচ্ছি ডাইন নামের এক রেস্টুরেন্টকে ৫ হাজার টাকাসহ পাঁচ প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া কয়েকটি চাইনিজ রেস্টুরেন্ট মালিককে মৌখিকভাবে সতর্ক করা হয়।

এদিকে হাজীগঞ্জ বাজারের রনি ফ্লাওয়ার মিল ও মেসার্স মিজানুর রহমান ট্রেডার্সে প্লাস্টিকের ব্যাগ ব্যবহার করায় ও ভাই ভাই বাণিজ্যালয়ের লাইসেন্স নবায়ন না করায় মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা করেছে। মোবাইল কোর্ট পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত জাহান।

তিনি জানান, রনি ফ্লাওয়ার মিল ও মেসার্স মিজানুর রহমান ট্রেডার্সে প্লাস্টিকের ব্যাগ ব্যবহার করায় ৩ হাজার টাকা করে ৬ হাজার টাকা ও ভাই ভাই বাণিজ্যালয়ের লাইসেন্স নবায়ন না থাকায় ২ হাজার টাকাসহ মোট ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সবাইকে প্লাস্টিকের ব্যাগ ব্যবহার না করতে সতর্ক করা হয়।

চাঁদপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল জানান, নিয়মিত অভিযান হিসেবে চাঁদপুর শহরের সবজির বাজার ও রেস্টুরেন্টে মনিটরিং করা হয়েছে। এ সময় নোংরা অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় রেস্টুরেন্ট গুলোকে জরিমানা করা হচ্ছে। কোন বিক্রেতা যাতে বেশি দামে পণ্য বিক্রি না করতে না পারে, তার জন্য মূল্য তালিকা লাগাতে বলা হয়েছে। প্রাথমিকভাবে অনেক রেস্টুরেন্ট এবং সবজি বিক্রেতাদের মৌখিকভাবে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে কোন অনিয়ম পাওয়া গেলে তাদেরকে জরিমানার আওতায় আনা হবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে