সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১

পঞ্চবটি হতে মোগড়াপাড়া পর্যন্ত বিআরটিসি বাসের সার্ভিস চালু

নারায়ণগঞ্জ প্রতিনিধি
  ১৪ অক্টোবর ২০২৪, ২০:০৮
ছবি যাযাদি

যাত্রীদের সুবিধার লক্ষ্যে নারায়ণগঞ্জ ফতুল্লার পঞ্চবটি হতে সোনারগাঁও পর্যন্ত বিআরটিসি বাস সার্ভিস চালু করা হয়েছে। এই প্রথম পঞ্চবটি হতে চাষাড়া হয়ে সাইনবোর্ড হয়ে সোনারগাঁওয়ের মোগড়াপাড়ার বাস সার্ভিস চালু করা হলো। আনুষ্ঠানিক ভাবে পরিবহন সার্ভিসের উদ্বোধন করেন এনায়েতনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন ও বিশিষ্ট ব্যবসায়ী সাইদুর রহমান রিপন।

রোববার (১৪ অক্টোবর) সকালে পঞ্চবটির প্রধান কাউন্টার হতে বিআরটিসি বাস সার্ভিস আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়।

এদিকে ফতুল্লার পঞ্চবটি হতে বিভিন্ন সড়কে যাত্রীদের চলাচলের জন্য তেমন কোন বাস সার্ভিস না থাকায় অতিরিক্ত ভাড়ায় অটোরিকশা ও সিএনজি যোগে চলাচল করে আসছিল ঐ অঞ্চলের জনসাধারণ। অনেক সময় পরিবহনের অভাবে গন্তব্য স্থানে যাওয়ার জন্য ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হয়। যাত্রীদের সুবিধার কথা চিন্তা করে স্থানীয় বিএনপি নেতারা ও ব্যবসায়ীরা বিআরটিসি বাস সার্ভিস চালু করার উদ্যোগ গ্রহণ করেন। জনসাধারণ কম ভাড়ায় পঞ্চবটি হতে তাদের গন্তব্য স্থানে পৌঁছাছে পারে এই পরিবহন সার্ভিস চালু করেন।

আর বিআরটিসি বাসটি পঞ্চবটি হতে চাষাড়া হয়ে লিংকরোড দিয়ে নতুন কোর্ট, জালকুড়ি এবং সাইনবোর্ড হয়ে শিমরাইল হয়ে কাঁচপুর দিয়ে মদনপুর সড়ক হয়ে সোনারগাঁওয়ের মোগড়াপাড়া পর্যন্ত যাতায়াত করবে। আর যাত্রীদের সেবা নিশ্চিত করতে বিআরটিসির একাধিক বাস ছাড়া হয়েছে। পর্যায়ক্রমে যাত্রীদের সুবিধার্থে পঞ্চবটি হতে পোস্তগোলা হয়ে গুলিস্তান পর্যন্ত বাস চলাচলের চিন্তা ভাবনা রয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে মিলাদ দোয়া অনুষ্ঠানের মাধ্যমে বিআরটিসি বাস চালু করা হয়। আর উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত হয়ে এনায়েতনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন ও বিশিষ্ট ব্যবসায়ী সাইদুর রহমান রিপন উদ্বোধন করেন। এসময় স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে