সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১

ওসমানীনগরে চিনি ছিনতাই করতে গিয়ে বিএনপির দুই নেতা আটক

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি
  ১৪ অক্টোবর ২০২৪, ১৯:৫২
ছবি : যায়যায়দিন

সিলেটের ওসমানীনগরে সীমান্ত দিয়ে অবৈধভাবে আনা চিনির গাড়ি ছিনতাইয়ের চেষ্টাকালে সিলেট মহানগর বিএনপির দুই প্রভাবশালী নেতাসহ ৬জনকে আটক করেছে পুলিশ।

রবিবার মধ্যরাতে সিলেট-ঢাকা মহাসড়কের সাদিপুর সেতু এলাকা থেকে স্থানীয়দের সহযোগিতায় তাদের আটক করে ওসমানীনগর থানা পুলিশ।

আটককৃতরা হচ্ছেন, সিলেট মহানগর ২৫ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো. সোলেমান হোসেন সুমন, ২৬ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো. আবদুল মান্নান, সিলেট সদর উপজেলার বটেশ্বর মলাইটিলার মৃত করম আলীর ছেলে মনির আহমদ (৩২), জৈন্তাপুরের বাঘেরখাল গ্রামের মমতাজ আলীর ছেলে তোফায়েল আহমদ (২৬), একই এলাকার জালাল উদ্দিনের ছেলে মো. শাহীন আহমদ (২৫) ও গোয়াইনঘাট ফতেহপুর গ্রামের মঈন উদ্দিনের ছেলে নজরুল ইসলাম (৪২)।

বিএনপির দুই নেতা ছাড়া আটক ৪জন চিনি চোরাকারবারের সাথে সম্পৃক্ত বলে জানিয়েছে পুলিশ। অভিযানকালে বালি দিয়ে ঢাকা ২০৫ বস্তা ভরা চিনির ট্রাক, দুটি মাইক্রো ও দুটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান। এঘটনায় পৃথক দুটি মামলা দায়েরে করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, জৈন্তাপুর থেকে ছেড়ে আসা ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা ২০৫ বস্তা চিনি ট্র্রাক (ঢাকা মেট্রো-ট ২৪-৪৩৮৪) যোগে হবিগঞ্জের মীরপুর নিয়ে যাচ্ছিল চোরাকারবারিরা।

ট্রাককে অনুসরণ করে বক্সি মাইক্রোযোগে যাচ্ছিল চোরাকারবারিরা। চিনি ভর্তি ট্রাকটি ছিনতাইয়ের উদ্দেশ্যে একটি নোহা মাইক্রো ও দুটি মোটরসাইকেলযোগে সিলেট থেকে ধাওয়া করে আসছিল আটক দুই বিএনপি নেতাসহ কয়েকজন।

খবর পেয়ে মধ্য রাতে ওসমানীনগর থানা পুলিশ অভিযান চালিয়ে স্থানীয়দের সহযোগিতায় সাদিপুর সেতু এলাকা থেকে চিনিভর্তি ট্রাক, মাইক্রো ও মোটরসাইকেলসহ চোরাকারবারী এবং ছিনতাই চেষ্ঠাকারীদের মধ্য হতে ৬জনকে আটক করতে সক্ষম হয়। এবং ৫টি গাড়ি জব্দ করে। এসময় এর সাথে জড়িত বেশ কয়েকজন পালিয়ে যায। আটকের পর দুজন নিজেদের বিএনপির নেতা হিসেবে পুলিশের কাছে পরিচয় দান করে।

এদিকে বিষয়টি জানাজানির পর রবিবার রাতেই পুলিশের হাতে আটক বিএনপির দুই নেতাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণ দেখিয়ে বহিষ্কার করেছে সিলেট মহানগর বিএনপি। মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মিফতা সিদ্দিকি ও সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের বহিষ্কারের তথ্যটি জানানো হয়।

ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান পিপিএম (সেবা) বলেন, চিনি ভর্তি ট্রাক, দুটি মাইক্রো ও দুটি মোটরসাইকেলসহ ৬ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে