বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির পরিচালনা বোর্ডের ৭৩তম সভা অনুষ্ঠিত

প্রকাশ | ১৪ অক্টোবর ২০২৪, ১৭:৪০

স্টাফ রিপোর্টার, কুমিল্লা
ছবি : যায়যায়দিন

১৪ অক্টোবর  বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড)-এর পরিচালনা বোর্ডের ৭৩তম সভা ঢাকাস্থ সিরডাপের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। পরিচালনা বোর্ডের সভায় সভাপতিত্ব করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এবং বার্ড পরিচালনা বোর্ডের সম্মানিত চেয়ারম্যান জনাব এ. এফ. হাসান আরিফ। 

সভায় সভাপতি মহোদয় বলেন, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি পল্লী উন্নয়নের ক্ষেত্রে পথিকৃৎ এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রতিষ্ঠান। গ্রামীণ জনগোষ্ঠীর দারিদ্র্য বিমোচনে বার্ড উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে। 

সভায় আরো উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব জনাব মোসাম্মৎ শাহানারা খাতুন, স্থানীয় সরকার বিশেষজ্ঞ ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভিজিটিং প্রফেসর ড. তোফায়েল আহমেদ, ব্র্যাক, বাংলাদেশ-এর চেয়ারপার্সন ও পাওয়ার এন্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টার (পিপিআরসি)-এর নির্বাহী চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমান, বিপিএটিসি-এর রেক্টর, বিআরডিবি-এর মহাপরিচালক, আরডিএ-এর মহাপরিচালক, বিএআরসি-এর নির্বাহী চেয়ারম্যান-সহ বার্ড পরিচালনা বোর্ডের ১৬জন সম্মানিত সদস্য। 

পরিচালনা বোর্ডর সভায় গ্রামীণ জনগণের জীবনমান উন্নয়নে টেকসই মডেল প্রণয়ন, দেশের আর্থসামাজিক উন্নয়নে গবেষণা পরিচালনাসহ ভবিষ্যৎ পরিকল্পনার জন্য পলিসি নির্দেশনা দেওয়া হয়। এছাড়া পর্ষদের সভায় বার্ডের প্রশিক্ষণ, গবেষণা ও প্রায়োগিক গবেষণাসহ সার্বিক কার্যক্রমের পর্যালোচনা করা হয়। 

উক্ত সভায় সদস্য-সচিবের দায়িত্ব পালন করেন বার্ডের মহাপরিচালক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব জনাব সাইফ উদ্দিন আহমেদ।

যাযাদি/ এম