জৈন্তাপুরে জেলা ছাত্রদল নেতা লিটনের মুক্তির দাবি'তে মানববন্ধন

প্রকাশ | ১৪ অক্টোবর ২০২৪, ১৭:১৯

জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

সিলেট জেলা ছাত্রদলের সাবেক সদস্য গোয়াইনঘাট উপজেলার জাফলং মামার বাজার এলাকার বাসিন্দা আব্দুল মালিক লিটনের মৃত্যুদন্ডের রায় স্থগিত ও তাকে মুক্তির দাবি'তে জৈন্তাপুর উপজেলা সদরে স্থানীয় বিএনপি সহ সহযোগি সংগঠনের উদ্যােগে এক মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে। 

সোমবার (১৪ অক্টোবর ) দুপুর ২টায় জৈন্তাপুর সদরের বাস-স্টেশন এলাকায় এই মমানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জৈন্তাপুর উপজেলা বিএনপির সহ-সভাপতি আব্দুস শুুক্রর।

জৈন্তাপুর উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা কামাল আহমদ ও মো: আলা উদ্দিনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত এই মানববন্ধন কর্মসুচি'তে বক্তরা বলেন, বিগত আওয়ামী লীগ সরকারের প্রতিহিংসার শিকার ও রাজনৈতিক ভাবে সাজানো মামলায় লিটনের বিরুদ্ধে আদালত মৃত্যুদণ্ডের রায় দিয়েছে। 

অভিলম্বে আদালতের দেয়া রায় স্থগিত করে তাকে মুক্তির দাবি জানান। রাজনৈতিক প্রতি হিংসার শিকার লিটনের মৃত্যুদন্ডের রায় স্থগিত করে তাকে মুক্তির ব্যবস্থা গ্রহনে অন্তর্বর্তীকালীন সরকার ও আইন বিচার বিভাগের দৃষ্টি কামনা করা হয়েছে।

এতে বক্তব্য রাখেন জৈন্তাপুর ইউনিয়নের বিএনপির সভাপতি আব্দুল আহাদ, তানভীর আহমদ শাহীন, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক আবুল হাসিম, বাংলাদেশ জামায়াতে ইসলামী জৈন্তাপুর ইউনিয়নের 
সভাপতি নূরুল ইসলাম,  ইসমাাইল মিয়া রিপন, শ্রমিক ইউনিয়নের সেক্রেটারী কামাল আহমদ, ছাত্রনেতা তারেক আহমদ, গোয়াইনঘাট উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মিজানুর রহমান হেলওয়ার বিএনপি নেতা এম এ রাজ্জাক,জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক সোহেল আহমদ, মধ্য জাফলং ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আরিফ,পূর্ব জাফলং ইউনিয়নের ছাত্র দলের সাধারণ সম্পাদক সাব্বির আহমদ সুজন। 

মানববন্ধনে এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ গ্রহন করেন।
উল্লেখ্য: সিলেটের গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের লাখেরপাড় গ্রামের আব্দুস শহিদ মিয়ার পুত্র আব্দুল মালিক লিটন সহ তার সাথে আরও ২ জন আসামী-কে বিগত ২০১৯ সালের ২৬ সেপ্টেম্বর ১ কেজি মাদক (হিরোইন) সহ পুলিশ গ্রেফতার করে। এই মামলায় বিজ্ঞ আদালত বিগত। 

২০২৩ সালের৫ ই অক্টোবর একমাত্র আসামী আব্দুল মালিক লিটনের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায় ঘোষনা করেন এবং ২ জন আসামী-কে খালাস প্রদান করা হয়।

যাযাদি/ এম