সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১

চিকিৎসক সমাজ চাইলে দেশকে পাল্টে দিতে পারবে : ডা. শফিকুর রহমান

চট্টগ্রাম ব্যুরো
  ১৪ অক্টোবর ২০২৪, ১৫:৫৭
ছবি: যায়যায়দিন

চিকিৎসক সমাজ চাইলে দেশকে পাল্টে দিতে পারবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান।

রোববার (১৩ অক্টোবর) রাত সাড়ে ৮টায় চট্টগ্রামের রেডিসন ব্লুতে ন্যাশনাল ডক্টরস ফোরাম (এনডিএফ) আয়োজিত চিকিৎসক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জামায়াতে ইসলামীর আমীর এ মন্তব্য করেন।

ডা. শফিকুর রহমান বলেন, দেশটি আমাদের কলিজার অংশ। দেশকে আমাদের ভালোবাসতেই হবে। চিকিৎসক সমাজ চাইলে দেশকে পাল্টে দিতে পারবে। জাতিকে কিছু দেয়ার অঙ্গিকার করে এগিয়ে যেতে হবে।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর বলেন, চট্টগ্রাম দিয়েই ইসলামের দাওয়াত দেয়া শুরু হয়েছিল। এদেশের মানুষকে ভালোবেসে দ্বায়ীরা বাংলাদেশে এসেছিলেন শায়িত হয়েছেনও এই দেশে। আল্লাহর পথে যারা শহীদ হয় তারা মরে না। শহীদরা আল্লাহ তায়ালার মেহমান।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে জামায়াতে ইসলামীর এসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মুহাম্মদ শাহজাহান বলেন, দেশকে পুনর্গঠন করার জন্য আল্লাহ তায়ালা যে পরিবেশ দান করেছেন সেখানে যদি আমরা মেধার পূর্ণ বিনিয়োগ না করি তাহলে আল্লাহর কাছে গুনাহগার হতে হবে। শুধু চিকিৎসা খাতই নয় পুরো দেশের প্রতিটি সেক্টরেই সমস্যায় জর্জরিত। চিকিৎসকদের ইসলামী আন্দোলনের জন্য আরও বেশি নিবেদিত হতে হবে।

সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য, সংসদীয় দলের সাবেক হুইপ ও চট্টগ্রাম মহানগর আমীর আলহাজ্ব শাহজাহান চৌধুরী বলেন, গরিব ধনী সকল স্তরের মানুষের সাথে চিকিৎসকরা সবচেয়ে বেশি ভ‚মিকা রাখেন। দ্বীনের প্রচারের জন্য তারা সুযোগ পান বেশি। সংগঠনের উদ্দেশ্যকে বাস্তবায়নের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবে। চিকিৎসক সমাজকে অন্তর্র্বর্তীকালীন সরকারের উপর ভরসা রাখতে হবে।

চিকিৎসক সমাবেশে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য, চট্টগ্রাম মহানগর সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিনের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ন্যাশনাল ডক্টরস ফোরামের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক ডা. সাজেদ আব্দুল খালেক, ন্যাশনাল ডক্টরস ফোরামের কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. এ কে এম ফজলুল হক, ন্যাশনাল ডক্টরস ফোরামের (এনডিএফ) কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, চট্টগ্রামের সভাপতি অধ্যাপক ডা. খাইরুল আনোয়ার। সমাবেশে দারসুল কুরআন পেশ করেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের সাবেক ডিন প্রফেসর ড. শফিউল আলম ভূইঁয়া।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী নায়েবে আমীর ড. আ জ ম ওবায়েদুল্লাহ ও মুহাম্মদ নজরুল ইসলাম, নগর জামায়াতের সাংগঠনিক সম্পাদক ও সাবেক কাউন্সিলর অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী, নগর জামায়াতের কর্মপরিষদ সদস্য আবু হেনা মোস্তফা কামাল প্রমুখ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে