চৌদ্দগ্রামে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত  

প্রকাশ | ১৪ অক্টোবর ২০২৪, ১৫:৩২

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে দেশব্যাপী জাতীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন সোমবার সকালে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পেইন আগামী ২৪ অক্টোবর থেকে শুরু হয়ে চার সপ্তাহ ধরে চলবে। 

এ সময় পঞ্চম থেকে নবম শ্রেণিতে পড়ুয়া ছাত্রী অথবা ১০ থেকে ১৪ বছর বয়সী শিক্ষাপ্রতিষ্ঠান বহির্ভূত কিশোরীদের এইচপিভি (হিউম্যান প্যাপিলোমা ভাইরাস) এর টিকা বিনামূল্যে প্রদান করা হবে। 

টিকাদান ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রহমত উল্যাহ’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কিবরিয়া টিপু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম আকতার উজ জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম মীর হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ এন এম মাছুম হোসেন, উপজেলা সমাজ সেবা অফিসার শাহিদুর রহমান, উপজেলা প্ল্যানিং অফিসার আহমেদ বিন সুলতান, চৌদ্দগ্রাম পাইলট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জামাল হোসেন, আমানগন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাইফুল আলম, উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা মোঃ গিয়াস উদ্দিন, সাংবাদিক বেলাল হোসাইন ও মোঃ শাহীন আলম প্রমুখ।

উল্লেখ্য, আগামী ২৪ অক্টোবর থেকে দেশব্যাপী বিনামূল্যে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন শুরু হবে। নির্দিষ্ট বয়সী ও নির্ধারিত শ্রেণিতে অধ্যয়নরত কিশোরীরা www.vaxepi.gov.bd ওয়েবসাইটে নিবন্ধন করে টিকাকার্ড সংগ্রহ করতে পারবে। পরে ওই কার্ড দেখিয়ে টিকার ডোজ গ্রহণ করা যাবে।

যাযাদি/ এসএম