ভাঙ্গুড়ায় প্রশিদ্ধ আখের সুইটসের দ্বিতীয় শাখার উদ্বোধন

প্রকাশ | ১২ অক্টোবর ২০২৪, ২০:৪৯

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি
ছবি : যায়যায়দিন

পাবনার ভাঙ্গুড়ায় পৌরসদরের বড়ালব্রীজ স্টেশন বাজারে প্রশিদ্ধ মিষ্টি ব্যবসায়ী প্রতিষ্ঠান "আখের সুইটস "— এর দ্বিতীয় শাখা মিলাদ মাহফিল ও আলোচোনা সভান্তে উদ্ধোধন করা হয়েছে।

গতকাল শুক্রবার (১১ অক্টোবর) দুপুরের দিকে প্রতিষ্ঠানটি ক্রেতাদের চাহিদার কথা বিবেচনা করে  পৌর সদরের পশ্চিমাংশে  ভাঙ্গুড়া বাজারস্থ  বকুল তলা চত্বরে " আখের সুইটসের"  দ্বিতীয় শাখার আত্মপ্রকাশ ঘটেছেন।

জনশ্রুতিতে রয়েছে,  খাঁটি দুধে তৈরি আখের সুইটসের দই, রসমালাই, প্যারা সন্দেশ, বিভিন্ন সাইজের রসমিষ্টি গুণে ও মানে এখনো অটুট।ক্রেতা সাধারণের নিকট প্রায় অর্ধশত বছর পূর্বে প্রতিষ্ঠিত এ মিষ্টির বিপনি প্রতিষ্ঠানটির  কদর  এতটুকুও কমেনি। নতুন শাখায় ঘরজুড়ে রুচির ছাপ স্পষ্ট। লম্বা বিশাল কাচের বাক্সে ভিন্ন ভিন্ন পাত্রে মিষ্টির নমুনা সাজানো রয়েছে।

প্রতিষ্ঠানটির একজন নিয়মিত ক্রেতা কে এম হানিফ বাবলু জানান, এ অঞ্চলের  সবচেয়ে জনপ্রিয় ও প্রশিদ্ধ মিষ্টির প্রতিষ্ঠান হচ্ছে " আখের সুইটস।" তিনি জানান,দূর—দূরান্ত থেকে আসা অতিথি কিংবা বন্ধু—বান্ধবকে এখানকার বিখ্যাত দই ও মিষ্টি দিয়ে আপ্যায়ন করার প্রচলন রয়েছে যুগ যুগ ধরে।

আখের সুইটসের মালিক আরিফুল ইসলাম জানান, মিষ্টি বাঙালি সংস্কৃতির অন্যতম অনুষঙ্গ। আমরা ক্রেতাদের আস্থা ধরে রাখতে সবসময় মিষ্টির গুণাগুণ ঠিক রাখি। কোনো ধরনের ভেজাল না মিশিয়ে দুধ ও ছানা দিয়ে প্রস্তুত করা হচ্ছে মিষ্টি। উদ্ধোধন অনুষ্ঠানে দোয়া মাহফিল পরিচালনা করেন, সরকারী হাজী জামাল উদ্দিন অনার্স ডিগ্রি কলেজ মসজিদের পেস ইমাম আলহাজ্ব হাফেজ  মাওঃমো. আশরাফ আলী। 

এ সময়  উপস্থিত থেকে প্রতিষ্ঠানটির একাল —সেকাল তুলে ধরে মতবিনিময়ে অংশ গ্রহণ করেন,বিশিষ্ঠ ব্যবসায়ী আলহাজ্ব হাফিজ উদ্দিন বাহার, আলহাজ্ব কে এম হানিফ বাবলু,আলহাজ্ব মো. সাইফুল ইসলাম প্রমূখ।

যাযাদি/ এম